logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

গুহায় আটকে পড়া ফুটবলারদের নিয়ে হচ্ছে সিনেমা

বিনোদন ডেস্ক | আপডেট: ১১ জুলাই ২০১৮

থাইল্যান্ডের চিয়াং রাই প্রদেশে বিপদসংকুল থাম লুয়াং গুহাটিতে আটকে পড়া শিশুদের নিয়ে নিয়ে হলিউডে তৈরি হতে যাচ্ছে একটি বড় বাজেটের চলচ্চিত্র।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে গুহায় আটকা পড়ে ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের কোচ।। গুহাটির কয়েক কিলোমিটার ভেতরে দুই সপ্তাহের বেশি সময় আটকে থাকার পর গতকাল (১০ জুলাই) তাদের মুক্ত করা হয়।

এক নাগাড়ে পাঁচদিন দেশি-বিদেশি উদ্ধার কর্মীদের রুদ্ধশ্বাস অভিযানের পর তাদের সবাইকে কোন রকম হতাহত ছাড়াই উদ্ধার করা সম্ভব হয়। এই উদ্ধার তৎপরতার শুরু থেকে পুরো বিশ্ব মিডিয়ার চোখ থাইল্যান্ডের ওই গুহাকে কেন্দ্র করেই ছিল। 

অস্ট্রেলিয়ার এক নিউজ ওয়েবসাইটের বরাত দিয়ে থাইল্যান্ডের দ্য নেশন পত্রিকা জানায়, মু পা একাডেমির খুদে খেলোয়াড় ও তাদের কোচকে নিয়ে একটি সিনেমার গল্প সাজানো হচ্ছে।

যুক্তরাষ্ট্রের প্রযোজনা সংস্থা পিওর ফ্লিক্স এর ম্যানেজিং পার্টনার মাইকেল স্কট বলেন, হলিউডের শীর্ষ তারকাদের নিয়ে একটি বড় বাজেটের চলচ্চিত্র বানানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

স্কট এবং ছবিটির সহ-প্রযোজক অ্যাডাম স্মিথ ইতোমধ্যে কিছু প্রাথমিক সাক্ষাৎকারের কাজ সেরে ফেলেছেন বলেও খবরে উল্লেখ করা হয়।

এই ছবির গল্পে বিদেশি উদ্ধারকর্মী, থাই নৌবাহিনী, আটকে পড়া খুদে ফুটবলার, তাদের পরিবারের সদস্যসহ সংশ্লিষ্ট অনেকের সাক্ষাৎকার থাকবে।

এদিকে, এমন একটি স্পর্শকাতর সময়ে কেনো ছবি বানানোর ঘোষণা দেয়া হলো- এমন প্রশ্নে জবাবে স্মিথ বলেন, অন্য প্রযোজনা সংস্থা এমন কাজের ঘোষণা দেয়ার আগেই আমরা আমাদের প্রস্তুতির কথা জানিয়ে দিলাম।

ফেমাসনিউজ২৪.কম/জেডআর/এমআর