logo

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

আইয়ুব বাচ্চুর জন্য লাইভে কাঁদলেন সাইদ

বিনোদন ডেস্ক | আপডেট: ২০ অক্টোবর ২০১৮

কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর শুনে রাজধানীর স্কয়ার হাসপাতালে ছুটে গিয়েছিলেন দেশের জনপ্রিয় ব্যান্ড অবস্‌কিওরের সাইদ হাসান টিপু। শুক্রবার সকালে একটি টেলিভিশন লাইভ অনুষ্ঠানে গিটারের জাদুকরের জন্য কাঁদলেন তিনি।


আইয়ুব বাচ্চুর হঠাৎ মৃত্যুতে শোকাহত টিপু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও জানিয়েছেন শোকবার্তা। সেখানে টিপু লিখেছেন, ১৯৮৬ সালে সারগাম স্টুডিওতে বাচ্চু ভাইয়ের সাথে পরিচয়। অবস্‌কিওর প্রথম অ্যালবাম শেষ করেছে তখন। গান শুনে পিঠ চাপড়ে দিয়েছেন, বলেছেন এই তো শুরু, আরও অনেক ভালো কাজ করতে হবে সামনে।

অবস্‌কিওরের অ্যালবাম বের হবার পর হঠাৎ একদিন সারগামে ডেকে বললেন, চিটাগাং শো করবি ? ১০ হাজার টাকা বাজেট। অবস্‌কিওরের কোনও স্টেজে সেটাই প্রথম গান করা – বাচ্চু ভাইয়ের সাথে স্মৃতির শেষ নেই কিন্তু ওনার সাথে গল্পগুলো যে স্মৃতি হয়ে যাবে সেটা ভাবিনি কখনো – ওপারে ভালো থাকুন। গিটারের জাদুকর – আপনার তুলনা আপনি নিজেই – এদেশে আপনার মত আর একজন জাদুকর আর কখনো তৈরী হবে না।

এর আগে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশের ব্যান্ড সংগীতকে এগিয়ে নেওয়ার অন্যতম অগ্রপথিক আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর জেমস যখন পান, তখন তিনি রাষ্ট্রীয় উন্নয়ন মেলার কনসার্টে যোগ দিতে বরগুনার পথে। সন্ধ্যায় মঞ্চে পা রেখে আইয়ুব বাচ্চুর নাম নিতে গিয়ে চাপা কান্নার ভারে কথা হারিয়ে ফেলেন জেমস। আবেগতাড়িত কন্ঠে ঘোষণা দেন আজকের কনসার্ট আইয়ুব বাচ্চুর জন্য উৎসর্গ করবেন তিনি। এরপর আইয়ুব বাচ্চুর স্মরণে গিটারে সুর তোলেন জেমস। সেই সময় তিনিও কাঁদছিলেন, আর তার গিটারের সুরে ছিল কান্না। শুধু বরগুনার মঞ্চ নয়, বাচ্চুর জন্য জেমসের সেই কান্নার আবেগ ছুঁয়ে গেছে সারা বাংলাদেশ।

ফেমাসনিউজ২৪/ কেআর/এস