logo

শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ | ১১ ফাল্গুন, ১৪২৫

header-ad

হাসিনা-এ ডটার’স টেল’র প্রিমিয়ার শো ১৫ নভেম্বর

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৪ নভেম্বর ২০১৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর নির্মিত তথ্যচিত্র ‘হাসিনা-এ ডটার’স টেল’-এর প্রিমিয়ার শো আগামী ১৫ নভেম্বর রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে প্রদর্শিত হবে।

আগামী ১৬ নভেম্বর এটি চারটি সিনেমা হলে মুক্তি পাবে। সিনেমা হলগুলো হচ্ছে, স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকব্লাস্টার সিনেমা, রাজধানীর মতিঝিলের মধুমিতা হল এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিন। সেন্টার ফর রির্চাস এন্ড ইনফরমেশন (সিআরই)’র নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস্ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ খবর জানান।

ডকুমেন্টারিটি প্রযোজনা করেছেন, বঙ্গবন্ধুর নাতি ও সেন্টার ফর রিচার্স এন্ড ইনফরমেশন (সিআরই)’র ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। পরিচালনা করেছেন, অ্যাপেক্স বক্স ফিল্মের পিপলু খান।

আন্তর্জাতিক বিশিষ্ট ব্যক্তিবর্গের একটি দল দেবজ্যোতি মিশ্রের সঙ্গীতে সহযোগিতা করেছেন। সিনেমাটোগ্রাফি করেছেন সাদিক আহমেদ এবং সম্পাদনা করেছেন নবনিতা সেন। সাব্বির বিন শামস্ বলেন, ‘হাসিনা-এ ডটার্স টেল’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন ডকুড্রামা নয়। এটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার একটি প্রামাণ্যচিত্র।

তিনি বলেন, এটি মূলত ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো অধ্যায় কিভাবে এক কন্যার জীবন চিরদিনের জন্য বদলে দিয়েছিল এটি তারই আকর্ষণীয় বিবরণ। শামস্ আরো বলেন, ডকুমেন্টারিতে একজন কন্যার অতীত স্মৃতি এবং একজন মহান পিতার সাথে তার সম্পর্ক তুলে ধরা হয়েছে। আমরা তার নিজের ভাষায় শুধু আজিমপুর গার্লস স্কুলে তাঁর বন্ধুদের সঙ্গে বেড়ে ওঠা ভাবনাহীন সহজসরল কিশোরী থেকে পরিবারের ২০ জন সদস্যের হত্যাকারীদের বিচার চাইতে গিয়ে এক দৃঢ়চেতা নেতায় রূপান্তরের চিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি।-বাসস

ফেমাসনিউজ২৪/ এসএ/কেআর