logo

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ | ১৩ মাঘ, ১৪২৭

header-ad

সিরিয়াল দেখবেন? পহেলা ফেব্রুয়ারি থেকে নতুন নিয়ম!

বিনোদন ডেস্ক | আপডেট: ৩১ জানুয়ারি ২০১৯

চালু হয়ে গেল নতুন নিয়ম। আর ১৫০ বা ২০০ টাকায় নয়, বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে পছন্দের চ্যানেল দেখার জন্য টিভি দর্শকদের খরচ করতে হবে অতিরিক্ত টাকা।

গত মঙ্গলবার কলকাতা হাইকোর্ট টেলিকম অথরিটি অব ইন্ডিয়ার (ট্রাই) ২০১৭ সালের ৩ মার্চের বিজ্ঞপ্তির উপরে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছিল।

তখন লোকাল কেবল অপারেটরদের সঙ্গে টিভি দর্শকরাও সাময়িক স্বস্তির শ্বাস ফেলেছিলেন। কিন্তু বিচারপতি অরিন্দম সিংহ বৃহস্পতিবার তার নিজেরই দেয়া মঙ্গলবারের নির্দেশ মডিফাই করেন এবং ট্রাই-এর উপরে দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করেন।

ফলে ১ ফেব্রুয়ারি থেকে চালু হচ্ছে চ্যানেল দেখার খরচ মেটাবার নতুন নিয়ম।

ট্রাই-এর আইনজীবী কৌশিক চন্দ্রের অভিযোগ, মামলাকারীরা ভুল তথ্য দিয়ে কোর্টকে বিভ্রান্ত করেছে। ১ ফেব্রুয়ারি থেকে নতুন নিয়ম চালু হওয়ার কথা। ট্রাই সমস্ত ব্যবস্থা করে ফেলেছে।

'এ অবস্থায় মুনাফার ভাগাভাগি নিয়ে ঝামেলা পাকাচ্ছে কেবল টিভি অপারেটররা। ফলে মুনাফা ভাগাভাগি নিয়ে ট্রাইয়ের সিদ্ধান্ত আটকে যেতে পারে না। প্রত্যেক গ্রাহকের থেকেই ন্যূনতম টাকা পাওয়া যাবে। সেই টাকা শুধুমাত্র লোকাল কেবল অপারেটর এবং মাল্টিকেবল অপারেটরদের মধ্যে ভাগ হয়ে যাবে।’

এ ছাড়া কোর্ট এও নির্দেশ দিয়েছেন যে, লোকাল কেবল অপারেটর ও মাল্টিকেবল অপারেটরদের চুক্তি করতে হবে ৮ ফেব্রুয়ারির মধ্যে। চুক্তি নিয়ে কোনও সমস্যা হলে তারা আদালতে আসতে পারেন। আর ট্রাইকে আগামী ২৮ ফেব্রুয়ারি হলফনামা দিতে হবে কোর্টে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম