logo

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ১০ মাঘ, ১৪২৭

header-ad

শট নেয়ার পর মনিটরে নিজেকে আর দেখতেন না অভিনেত্রী

বিনোদন ডেস্ক | আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯

প্রথমসারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম তিনি। পর্দায় বরাবরই প্রাধান্য পেয়েছে তার বুদ্ধিদীপ্ত চোখ, ঝকঝকে হাসি ও প্রাণবন্ত অভিনয়। কিন্তু তাও বারবারই চেহারা নিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে তাকে।

তিনি হলেন বিদ্যা বালান। আপাত দৃষ্টিতে এসব বিষয়ে তাকে ‘ডোন্ট কেয়ার’ বলে মনে হলেও সমস্যা ও সমালোচনায় যে বিব্রত হন, সে বিষয়ে এবার মুখ খুললেন তিনি।

অভিনেত্রী জানিয়েছেন, অসুস্থতার কারণে অনেক চেষ্টা করা সত্ত্বেও কখনও রোগা হতে পারেননি। তাই একাধিকবার হেনস্তার শিকারও হতে হয়েছে। আধুনিক সিনেমার বিষয় বদলেছে। চেহারার থেকেও প্রাধান্য পেয়েছে বুদ্ধিদীপ্ত অভিনয়।

'তাই এত সমালোচনার পরও অভিনেত্রী হওয়ায় বিশেষ সমস্যা হয়নি। কিন্তু অল্প বয়স থেকেই ওজন কমানো নিয়ে সাধারণ মানুষের উপদেশ শুনতে হয়েছে। এটা যে সব সময় ভালো লাগতো কিন্তু তা নয়। তাই নিয়মিত ব্যায়াম করে রোগা হওয়ার চেষ্টা করেছি।'

একটা সময় এ বিষয়টা তাকে এতটাই অস্বস্তিতে ফেলতো যে, শট দেয়ার পর মনিটরে নিজেকে আর দেখতেন না। 'এতকিছুর পরও যারা মনে করেন শরীর চর্চা না করে ও ভুল খাবার খেয়ে আমি মোটা, তাদের কথা আমার রাগ হয়ে যায়।’

বিদ্যার কথায়, অত্যধিক ওজনের কারণে তাকে কত চ্যালেঞ্জ পেরুতে হচ্ছে তার খবর কেউ রাখে না। শুধু তিনি নন, চেহারার কারণে ঘরে বাইরে যেসব মহিলাকে সমালোচনার মুখে পড়তে হয়, তাদেরও পরামর্শ দিয়েছেন বিদ্যা।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম