logo

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৯ মাঘ, ১৪২৭

header-ad

কলকাতায় শুরু হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯

সরকারিভাবে দ্বিতীয়বারের মতো কলকাতায় হতে চলেছে তিন দিন ব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের ব্যবস্থাপনায় আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি এই চলচ্চিত্র উৎসব চলবে।

কলকাতার নন্দন-২, ৩ এবং নজরুল তীর্থ-২ প্রেক্ষাগৃহে মোট ২৩ টি ছবি দেখানো হবে এই চলচ্চিত্র উৎসবে।

বুধবার কলকাতা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কথা জানান উপ-হাইকমিশনার তৌফিক হাসান। এসময় সেখানে উপস্থিত ছিলেন উপ-হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাকখারুল ইকবাল।

এসময় উপ-হাইকমিশনার তৌফিক হাসান জানান, ‘আগামী ১৫ ফেব্রুয়ারি বিকাল ৪টায় নন্দন-২ প্রেক্ষাগৃহে এই উৎসবের উদ্বোধন হবে। উৎসবে প্রধান অথিতি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, সম্মানিত অথিতি হিসেবে থাকবেন পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী গৌতম দেব, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ।’

তিনি আরও জানান, ‘উৎসব উপলক্ষে হাসান মাহমুদের নেতৃত্বাধীন ১১ সদস্যের এক প্রতিনিধি দলও কলকাতা সফর করবে। ওই প্রতিনিধি দলে থাকবেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম, অভিনেতা রিয়াজ, ফিরদৌস, অভিনেত্রী অপু বিশ্বাসের মতো তারকারা।’

চলচ্চিত্র উৎসবে যে ছবিগুলো দেখানো হবে তার মধ্যে অন্যতম হল-পুত্র, আমাদের বঙ্গবন্ধু, পোস্টমাস্টার একাত্তর, স্বপ্নজাল, দহন, হেডমাস্টার, ঘেটুপুত্র কমলা, গহীন বালুচর, জন্মভূমি, নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার, মহুয়া সুন্দরী, গেরিলা প্রমূখ।

ফেমাসনিউজ২৪/ এসএ/ কেআর