logo

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন, ১৪২৭

header-ad

সুশান্তের অপমৃত্যু : সালমান খান, করণ জোহরসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৭ জুন ২০২০

সালমান খান, সুশান্ত সিং রাজপুত, করণ জোহর
বলিউডের তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে সালমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বনসালিসহ আট জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিহারের আইনজীবী সুধীন কুমার ওঝা।

বুধবার (১৭ জুন) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিহারের মুজফফরপুরে সিজিএম আদালতে করণ জোহর, সালমান খান, একতা কাপুর, সঞ্জয় লীলা বনসালিসহ আট বলিউড ব্যক্তিত্বের বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবী সুধীর কুমার ওঝা। আত্মহত্যায় প্ররোচনা দেওয়াসহ ভারতীয় দণ্ডবিধির ১০৯, ৫০৪, ৫০৬ ধারায় মামলা করেছেন তিনি।

বাদী আইনজীবী তার অভিযোগপত্রে উল্লেখ করেছেন, সুশান্তকে সাতটি চলচ্চিত্র থেকে চক্রান্ত করে বের করে দেওয়া হয়েছে। তার কিছু চলচ্চিত্র মুক্তিতেও বাধা দেওয়া হয়েছে। ফলে সেগুলো আর মুক্তি পায়নি। এসব কারণ তাকে আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছে।

সংবাদ সংস্থা এএনআই এর সূত্র উল্লেখ করে ওই প্রতিবেদন প্রকাশ করেছে হিন্দুস্থান টাইমস।

ভারতের আরেক সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে সুশান্তের পক্ষে সাক্ষী হিসেবে তালিকাভুক্ত হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। এই অভিযোগের শুনানারি জন্য আগামী ৩ জুলাই দিন ঠিক করা হয়েছে বলে জানা গেছে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে বলিউড এখন দুইভাগে ভাগ হয়ে গেছে। একপক্ষ সুশান্তের মৃত্যুর জন্য বলিউডের ‘প্রিভিলেজড ক্লাব’ সদস্যদের দায়ী করছেন। বলিউডের স্বজনপ্রীতি সুশান্তের মৃত্যুর কারণ বলে দাবি করছেন তারা।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে নেমে এখনো কোনো সূত্র খুঁজে পায়নি মুম্বাই পুলিশ।

সুশান্তের মৃত্যুর পর প্রাক্তন সংসদ সদস্য ও কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেছিলেন, ‘‘ছিছোড়ে’ চলচ্চিত্রটি হিট হওয়ার পর সুশান্ত সিং রাজপুত সাতটি চলচ্চিত্রে চুক্তি করেছিলেন। কিন্তু, ছয় মাসের মধ্যে তাকে সেগুলো থেকে সরিয়ে দেওয়া হয়।’

তার মৃত্যুর পরে বিক্ষুব্ধ হয়ে উঠেছে পাটনার মানুষ। তারা এ ঘটনার সিবিআই তদন্তের দাবি নিয়ে বিক্ষোভ করেছে। এছাড়াও, সালমান খান ও করণ জোহরদের কুশপুত্তেলিকা দাহ ও মোমবাতি নিয়ে মৌনমিছিল করেছে বিহারের মানুষ।