logo

সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ ফাল্গুন, ১৪২৪

header-ad

তাহসান-মিথিলা হয়ে শাকিব-অপুতে শেষ!

সৈয়দ রেফাত | আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৭

আসছে নতুন বছর। আশা-নিরাশার ভেলায় চড়ে সবাই ২০১৭ সালকে বিদায় জানাতে প্রস্তুত। কিন্তু একটু পেছন ফিরে তাকালে দেখতে পাই বিনোদন অঙ্গনের আলোচিত ২০১৭ সালকে। দেশের বিনোদন ও সংস্কৃতি অঙ্গনে উত্তাপ ছড়িয়েছে বেশ কয়েকটি ঘটনা। আলোচনা-সমালোচনা, ভাঙা-গড়া, শোক-উচ্ছ্বাস, সফলতা-ব্যর্থতার বছর ছিল ২০১৭। এ বছর শোবিজের অনেক জনপ্রিয় তারকার বিচ্ছেদ ঘটেছে।

২০১৭ সালে শোবিজের এ সব আলোচিত ঘটনা নিয়েই আজকের এই প্রতিবেদন। 

ধর্ষণ ও মাদক কাণ্ডে আলোচনা

বছর জুড়েই আলোচনায় ছিল রাজধানীর বনানীর ধর্ষণ ঘটনা। চলতি বছরের ২৮ মার্চ রাতে বন্ধুদের নিয়ে জন্মদিন অনুষ্ঠানে বনানীর রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণীকে ধর্ষণ করে সাফাত ও বন্ধু নাঈম আশরাফ। আর এই নাঈম আশরাফের সঙ্গে সেলফি তুলে তুমুল আলোচনায় চলে আসেন কিছু মডেল ও উপস্থাপিকা। কেউ আবার হন চাকরিচ্যুত। এ ধর্ষণকাণ্ডের অন্যতম হোতা নাঈম আশরাফের সঙ্গে বিশেষ সম্পর্কের কারণে একুশে টিভি থেকে চাকরিচ্যুত হন ফারহানা নিশো। তা ছাড়া নাঈম আশরাফের সঙ্গে বিশেষ সম্পর্কের কারণে আলোচিত হন চিত্রনায়িকা তানহা মৌমাছি, মৌসুমী হামিদ ও রাহা তানহা খান। আরেক ধর্ষক সাফাতের সঙ্গে অভিনেত্রী পিয়া বিপাশার ঘনিষ্ট সম্পর্ক ছিল বলেও খবর বের হয়। পিয়া বিপাশার বসুন্ধরার বাসায়ও নিয়মিত যাতায়াত করতেন তিনি এমন খবরও মিডিয়ায় চাউর হয়। তা ছাড়া সামাজিক যোগাযোগ মধ্যমে ছড়িয়ে পরা একটি ভিডিওতে পিয়া বিপাশাকে দেখা যায় দেশের বাইরে ওই ধর্ষকের সঙ্গে ঘুরতে।

এদিকে, গত ৩০ জুন রাতে রাজধানীর পরীবাগের দিগন্ত অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের সাততলায় নিজের ফ্ল্যাটের বারান্দা থেকে এক নারী গৃহকর্মীকে ছুড়ে ফেলে দিয়ে গ্রেপ্তার হন ইয়াবা ডন সালেহ আহমেদ ওরফে কার্লোস সালেহ। শোনা যায় এই ইয়াবা ডনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল অভিনেত্রী সাবিনার রিমা ও পিয়া বিপাশার। যদিও তারা দুজন বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেন।

শাকিব-অপুর বিয়ে ও বিচ্ছেদ! 

১০ এপ্রিল ঢালিউড কুইন অপু বিশ্বাস মিডিয়ার সামনে হাজির হন চমক দেওয়া এক সংবাদ নিয়ে। ঢাকাই ছবির আরেক নায়িকা শবনম বুবলীর সঙ্গে শাকিব ঘরোয়া পরিবেশে একটি ছবি তোলেন। ছবিটিতে ‘ফ্যামিলি টাইম’ ক্যাপশন লিখে নিজের সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ করেন বুবলী। এর পরই অপু বিশ্বাসের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে শাকিব খানের। ছবিটি প্রকাশের পর পরই গণমাধ্যমে দীর্ঘদিন গোপনে থাকা বিয়ে ও সন্তানের বিষয়টি খোলাসা করেন অপু। শাকিব খান ও অপু বিশ্বাস তাদের বিয়ের খবর গত নয় বছর ধরে গোপন রেখেছিলেন। এরপর এ বছরের ১০ এপ্রিল দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে, এর সত্যতা নিশ্চিত করেন অপু বিশ্বাস নিজেই। এতদিন অপু বিশ্বাস গোপনে আগলে রেখেছিলেন শাকিব খানের ঔরসজাত সন্তানকে। কলকাতার একটি ক্লিনিকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় শাকিব-অপুর ছেলে আব্রাহাম খান জয়ের। সে সময় অপু বিশ্বাসের সিজারও করা হয়। এ খবর প্রকাশের পর থেকেই শাকিবের সঙ্গে অপুর মান-অভিমান চলছেই। একটা সময় গিয়ে এ নিয়ে শাকিবের সঙ্গে অপুর দূরত্ব তৈরি হয়। আর গত ৪ ডিসেম্বর ঢাকাই শাকিব খান তার স্ত্রী অভিনেত্রী অপু বিশ্বাসকে তালাকনামা পাঠিয়েছিলেন। শাকিব তার আইনজীবীর মাধ্যমে অপুর নিকেতনের বাসায় তালাকনামা পাঠান। বর্তমানে ছেলেকে নিয়ে রাজধানীর নিকেতনের বাসায় অপু তার পরিবারের সঙ্গে শাকিবকে ছাড়াই আছেন। এ বিষয়টি নিয়ে সারা বছরই শোবিজ অঙ্গন চলে আলোচনা-সমালোচনা।

শিল্পী সমিতির নির্বাচন ও শাকিবকে বয়কট

২০১৭ সালের আরও আলোচিত একটি ঘটনা হচ্ছে- সংবাদমাধ্যমে নির্মাতাদের নিয়ে ‘কটুক্তি ও মানহানিকর’ বক্তব্যের অভিযোগে চলচ্চিত্র সংক্রান্ত সব কাজে শাকিব খানকে সাময়িক বয়কটের ঘোষণা দেয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। ২৪ এপ্রিল বিকালে সমিতির মহাসচিব বদিউল আলম খোকন স্বাক্ষরিত এক চিঠিতে এই ঘোষণা দেয়া হয়। আর শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে বিপুল ভোটে সভাপতি পদে জয়লাভ করেন মিশা সওদাগর। অপরদিকে সাধারণ সম্পাদক পদে জয়ী হন জায়েদ খান। ১৪ মে জনপ্রিয় অভিনেতা ও পরিচালক বাপ্পারাজকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি নোটিস পাঠানো হয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার

২৫টি ক্যাটাগরিতে ৩১ জন শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ দেওয়া হয়েছে। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে রিয়াজুল মাওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ এবং মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিল বাগচীর একদিন’। আর আজীবন সম্মাননা পেয়েছেন চিত্রনায়িকা আফরোজা সুলতানা রত্না শাবানা ও সংগীতশিল্পী ফেরদৌসী রহমান। তবে এ পুরষ্কার নিয়ে কিছু বিতর্কও শুরু হয়ে যায়। অভিযোগ ওঠে, অনেক সফল বাণিজ্যিক ছবিকে পাশ কাটিয়ে শুধু সরকারি অনুদানের ছবিকে পুরস্কারের আওতায় আনা হয়। তা ছাড়া ‘জালালের গল্প’ ছবিতে কোনো মেকাপ ব্যবহার না করা হলেও মেকাপ ক্যাটাগরিতে তা পুরস্কার পায়।

আলোচনায় ছিল যৌথ প্রযোজনার ছবি

২১ জানুয়ারি যৌথ প্রযোজনার নিয়ম না মেনে নির্মিত ‘নবাব’ ও ‘বস টু’ ছবি দুটির মুক্তি ঠেকাতে আন্দোলনে নামে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৬টি সংগঠন। যা প্রায় বছরের অর্ধেকটা জুড়েই আলোচনায় ছিল। নিয়ম না মানা এ যৌথ প্রতারণার বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে সেন্সর বোর্ড ঘেরাও করেন সংগঠনগুলো নেতা-কর্মীরা। এ সময় সেখানে ঘেরাওকারীদের হাতে লাঞ্ছিত হন হল মালিক সমিতির সভাপতি ও মধুমিতা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি যৌথ প্রযোজনার ‘বস টু’ ও ‘নবাব’-এর পক্ষ নিয়ে আগে থেকেই সেখানে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। একইসঙ্গে ১৬টি সংগঠন নায়ক শাকিব খানকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

শিল্পী সমিতি থেকে পদত্যাগ

৫ মে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন ও ফল ঘোষণা নিয়ে বেশ নাটকীয়তা তৈরি হয়। চিত্রনায়ক ওমর সানী দাঁড়িয়েছিলেন সভাপতি পদে। তারই প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে লড়ে বিজয়ী হন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সেই পদ থেকে এবার সরে দাঁড়ান গুণী অভিনেত্রী মৌসুমি।

তাহসান-মিথিলার বিচ্ছেদ

বাংলাদেশি তরুণ-তরুণীদের কাছে এ দম্পতি যে কতটা জনপ্রিয় ছিলো তা আর বলার অপেক্ষা রাখে না। যার প্রমাণ পাওয়া গেছে তাদের আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘোষণার পর। সামাজিক যোগযোগ মাধ্যগুলোতে শুরু হয় বিলাপ-আফছোস; যা অন্য কোনো তারকা দম্পতির বিচ্ছেদে দেখা যায়নি। কোটি ভক্তদের সমালোচনায় ঝড় ওঠে মিডিয়া অঙ্গনে।

সালমান শাহ'র মৃত্যু ও রুবি 

ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক সালমান শাহ হত্যা মামলার যখন কোনো কূলকিনারা করতে পারছে না পুলিশ তখনই মিডিয়ার সামনে আসেন ওই মামলার আসামি রুবি। ‘সালমান শাহ আত্মহত্যা করেননি, তাকে খুন করা হয়েছে’- এমন বক্তব্য দিয়ে আমেরিকা প্রবাসী ওই নারী মিডিয়াতে আলোড়ন সৃষ্টি করেন।

মডেল রিসিলার আত্মহত্যা

স্বামীকে ভিডিও কলে রেখেই আত্মহত্যা করেন মডেল-অভিনেত্রী রিসিলা। ৩১ জুলাই, সোমবার গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি। বাংলাদেশ ফ্যাশন ইন্ডাস্ট্রির একজন মডেল ও অভিনেত্রী একটি প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসেবেও কাজ করেছিলেন। রিসিলার মারা যাওয়ার খবর শুনে তার সহকর্মী ও বন্ধুরা ফেসবুক ওয়ালে বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া জানান।

ত্রিমুখি প্রেমে হাবিব-রেহানের বিচ্ছেদ 

২০১১ সালে ১২ অক্টোবর চট্টগ্রামের মেয়ে রেহান চৌধুরীর সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় গায়ক ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদের। পাঁচ বছরের দাম্পত্য জীবনে ২০১২ সালে ২৪ ডিসেম্বর তাদের ঘর আলোকিত করে আসে একমাত্র সন্তান আলিম। এ বছর ১৯ জানুয়ারি তাদের আনুষ্ঠানিক বিচ্ছেদ হয়ে যায়। বিচ্ছেদ নিয়ে বেশ কিছুদিন লুকোচুরি করার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি হাবিব ওয়াহিদের। চট্টগ্রামের মেয়ে রেহান চৌধুরীর সঙ্গে তার দ্বিতীয় সংসারও টিকিয়ে রাখতে পারেননি তিনি। হাবিবের সঙ্গে সংসার ভাঙার জন্য রেহান মডেল পিয়া বিপাশা ও তানজিন তিশাকে সরাসরি দায়ী করেন। তবে বেশি দায়ী করেন তানজিন তিশাকে। এই দুই মডেলকে হাবিব অনেক বেশি প্রশ্রয় দিয়েছেন বলেও দাবি রেহানের। এদিকে, শোনা যাচ্ছিল, হাবিব ওয়াহিদ আর তানজিন তিশার প্রেমের সম্পর্কও ভেঙে গেছে। কিন্তু বিষয়টি নিয়ে কোনো পক্ষই কিছু বলেনি। তবে গত ১৮ ডিসেম্বর হাবিবের সঙ্গে সম্পর্ক থাকা না-থাকা নিয়ে মুখ খোলেন তিশা। জানান, তার আর হাবিবের মধ্যে কোনো সম্পর্ক নেই, ভেঙে গেছে সব।

১০ বছর প্রেমের বিয়ে টিকল ১৩ দিন 

বাংলাদেশের পপ গায়িকা মিলা ও বৈমানিক পারভেজ সানজারি ১০ বছর প্রেম করার পর গত ১২ মে বিয়ে করেন। কিন্তু বিয়ের ১৩ দিনের মাথায় মতের অমিলের কারণে তারা দুজন আলাদা থাকা শুরু করেন। এসময় মিলা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বামী পারভেজ সানজারির পরকীয়া সংক্রান্ত নানা ছবি ও তথ্য প্রকাশ করতে থাকেন। যা ব্যাপক আলোচনায় ছিলো। মিলা ফেসবুকে লেখেন, ১০ বছর সম্পর্কের পর আমরা বিয়ে করি। কিন্তু বিয়ের মাত্র ১৩ দিনের মাথায় জানতে পারি, তার আরও কয়েকজন নারীর সঙ্গে সম্পর্ক আছে। বুঝতে পারি, সে আমাকে ঠকাচ্ছে। যে লোক এত দীর্ঘ সম্পর্কের পরও আমার সঙ্গে এমন আচরণ করতে পারে, তার সঙ্গে আমি থাকতে পারব না।

আলোচনায় ছিলেন নিলয়-শখ 

ছোট পর্দার জনপ্রিয় জুটি নিলয়-শখ। একে অপরকে ভালোবেসে তারা ২০১৫ সালের ৭ জানুয়ারি বিয়েও করেছিলেন। কিন্তু বিয়ের কিছুদিন যেতে না যেতেই শোনা যায় তাদের সংসারে ভাঙনের সুর। পরে নিলয় ও শখের ফেসবুকে তাদের বিচ্ছেদের আলামত পাওয়া যায়। তখন নিলয় শখের সঙ্গে দুরত্বের খবরকে ভুয়া বললেও কিছুদিন পর গণমাধ্যমকে নিলয় জানান, আসলেই ভেঙে যাচ্ছে তাদের দাম্পত্য জীবন। নিলয় জানান, তাদের মধ্যে এখনও ডিভোর্স হয়নি, প্রক্রিয়া চলছে। নানা কারণেই তারা দীর্ঘদিন ধরে আলাদা থাকছেন।

স্পর্শিয়া ও নির্মাতা রাফসানের বিচ্ছেদ 

২০১৫ সালের ২৯ সেপ্টেম্বর স্পর্শিয়ার সঙ্গে রাফসানের বাগদান হয়। ১ অক্টোবর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। একটি অনলাইন শপের ভিডিওচিত্র নির্মাণের সময় রাফসান এবং স্পর্শিয়ার বন্ধুত্ব তৈরি হয়। আর বিয়ের দুই বছরের মাথায় বিচ্ছেদে হয়ে যায় এই তারকা দম্পতির। গত ২১ অাগস্ট আনুষ্ঠানিকভাবে দু’জনের বিচ্ছেদ হয় তাদের।

বিচ্ছেদ ইস্যুতে আলোচনায় ছিলেন বাঁধন 

লাক্স-চ্যানেল আই সুপারস্টার আজমেরী হক বাঁধনের স্বামী মাশরুর সিদ্দিকী সনেটের সঙ্গে মনোমালিণ্য এবং নানা জটিলতায় ২০১৪ সালের ২৬ নভেম্বর বিচ্ছেদ সম্পন্ন হলেও তা অপ্রকাশিত ছিল। কিন্তু চলতি বছরের সেপ্টেম্বরে বিচ্ছেদর খবর প্রকাশ পায়। যা ছিল এ বছরের অন্যতম আলোচিত ঘটনা।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ বিতর্ক ও আলোচিত এভ্রিল

প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়েছিলেন জান্নাতুল নাঈম এভ্রিল। চীনে অনুষ্ঠিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা ছিল তার। জমকালো পরিসরে ২৯ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টা ১০ মিনিটে পর্দা ওঠে লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ, ২০১৭-এর গ্র্যান্ড ফিনালের। ২৫ হাজার প্রতিযোগী থেকে সেরা তিনজন বাছাই করেন বিচারকরা। তারপরই বিতর্কের শুরু। প্রথমে বিজয়ীর নাম ঘোষণার মধ্য দিয়ে এ বিতর্ক। এদিন প্রতিযোগিতার শীর্ষ ১০ প্রতিযোগীর মধ্যে জান্নাতুল সুমাইয়া হিমিকে বিজয়ী ঘোষণা করা হয়। কিছুক্ষণের মধ্যেই আয়োজকরা জানান, তিনি হয়েছেন দ্বিতীয় রানারআপ! পরে জান্নাতুল নাঈমকে বিজয়ী ঘোষণা করা হয়। বিতর্কের একাধিক অনুষঙ্গের অরেকটি- একাধিক বিচারকদের রায় পাল্টে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। প্রতিযোগিতার একজন বিচারক এমন অভিযোগ করেন। এদিকে, ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার প্রথম শর্ত হল, প্রতিযোগীকে অবিবাহিত হতে হবে। সেখানে প্রথমবারের মতো সেই প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জান্নাতুল নাঈম এভ্রিল বিয়ে করেছিলেন বলে অভিযোগ উঠেছে। এভ্রিলের বিয়ে ও কাবিননামার ছবি গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। বিয়ের খবর গোপন করায় মুকুট হারান এভ্রিল। এরপর মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম রানার আপ হওয়া জেসিয়ার মাথায় উঠে আসে জান্নতুল নাঈমের মুকুটটি। তিনি নির্বাচিত হন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ।

গুগল সার্চে চমক 

বাংলাদেশ থেকে গুগল সার্চে চলতি বছরে শীর্ষ তালিকায় উঠে আসেন অভিনেত্রী সাবিলা নূর। চতুর্থ অবস্থানে শাকিব খান, পঞ্চম স্থানে মোশাররফ করিম, ষষ্ঠ স্থানে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট হারানো জান্নাতুল নাঈম এভ্রিল আর নবম স্থানে অভিনেত্রী শবনম বুবলী।

ফেমাসনিউজ২৪/আরআর/আরইউ