logo

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ৩ পৌষ, ১৪২৪

header-ad

চট্টগ্রামে সিনেমা হলের গোপন ঘরে তিন বছর আটকা তরুণী, গাঁ শিউরে ওঠা নির্যাতনের বর্ণনা

এএইচএম কাউছার, চট্টগ্রাম | আপডেট: ০৮ নভেম্বর ২০১৭

চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানা এলাকায় পূরুবী সিনেমা হলের মাদকের আস্তানায় হানা দিয়ে অপরাধী চক্রের কাছে তিন বছর ধরে আটকে থাকা আকলিমা আক্তার নামের ৩০ বছরের এক যুবতীকে উদ্ধার করা হয়েছে ।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকালে সেখানে অভিযান চালায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করে অভিযানে অংশ নেয়া মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো অঞ্চলের উপপরিচালক শামীম আহমদ জানিয়েছে, বন্দর নগরীর কোতয়ালী থানাধীন ব্যস্ততম আশরাফ আলী সড়কে পূরবী সিনেমা হলটি কিছুদিন ধরে বন্ধ ছিল । বিশাল হল ভবনের কয়েকটি কক্ষে ইয়াবাসহ অনান্য মাদক সেবনের আখড়া বানানো হয়েছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকালে জলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতসহ সেখানে অভিযান চালায় ।

সেই সময় আটককারী চক্রের হোতা মাদকাসক্ত ইশতিয়াক সানিকেও গ্রেফতার করা হয়েছে। সিনেমা হল ভবনের একটি কক্ষে পাওয়া যায় ইয়াবা ট্যাবলেট, মদ ও মদের খালি বোতল। একই সময় তালাবদ্ধ একটি কক্ষে অন্ধকারে গুটিসুটি মেরে বসে থাকা পঙ্গু এক তরুণী পাওয়া যায়। মেয়েটি নাম আকলিমা আক্তার। আকলিমাকে উদ্ধার করে নিয়ে আসা হয়। তাকে নগরীর আইন ফ্যাক্টরি সড়কের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে রাখা হয়েছে । পরবর্তীতে মেয়ে সুস্থ হওয়ার জন্য রিহ্যাব সেন্টারে রাখা হয়।

সারা শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন থাকা আকলিমা আক্তার ফেমাসনিউজকে দিয়েছেন গা শিউরে ওঠা নির্যাতনের বর্ণনা। তিনি জানিয়েছেন, প্রেমের সম্পকের জের ধরে সানিকে বিয়ে করলেও গত তিন বছর ধরে তাকে একটি কক্ষে আটক রেখে ভয়ানক কায়দায় নিযাতন চালানো হয়েছে। তার হাত ও পায়ের নখসহ সারা শরীরে বিভিন্ন স্থানে অসংখ্য ক্ষত। একাধিকবার ভেঙেছে ডান হাত। সোজা হয়ে দাঁড়ানোতো দূরের কথা, শব্দ করে কথাও পর্যন্ত বলতে পারছিলেন না। অতি ক্ষীণ কন্ঠে তার ওপর গত তিন বছর ধরে চালানো নিযাতনের বর্ণনা দেন।

তবে, নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্ত ইশতিয়াক সানী। অভিযুক্ত সানী পূরবী সিনেমা হল মালিকের ছেলে। তার আরো একজন স্ত্রী থাকা সত্বেও একটি হোটেলে পরিচয়ের সূত্র ধরে দুই সন্তানের জননী আকলিমাকে বিয়ে করেছে সে। পরিবারের অমতে দ্বিতীয় বিয়ে করায় আকলিমার পরিবারও আর তার সাথে সম্পর্ক রাখেনি।

 

ফেমাস নিউজ২৪ডটকম/এফ/এন