logo

রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ়, ১৪২৫

header-ad

উপহার নয়, মেয়ের জন্মদিনে অভিনব উদ্যোগ!

অন্যরকম ডেস্ক | আপডেট: ১১ মার্চ ২০১৮

ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন পরিবারের এক সদস্য। তাও এক বছর আগে। প্লেটলেট কমে যাওয়া সেই রোগীকে বাঁচাতে রক্তের জন্য হন্যে হয়ে ঘুরেছিল সবাই। সেই সময় রক্তের চাহিদা সম্পর্কে ভালমতোই বুঝেছিলেন তারা। তাই এবার রক্তের জন্য বাড়ির ছোট মেয়ের জন্মদিনের দিনই অভিনব উদ্যোগ নিলেন পরিবারের সদস্যরা।

অরূপ আচার্য পেশায় শিক্ষক। গত বছরই তার শ্যালক কৌশিক পাত্র ডেঙ্গুতে আক্রান্ত হন। সেই সময় তার প্লেটনেট অনেকটাই কমে গিয়েছিল বলে জানা যায়। তবে শেষে মুহূর্তে রক্ত পেয়ে যাওয়ায় প্রাণে বেঁচে যান তিনি।

সেই ঘটনার কথা মাথায় রেখে মেয়ের জন্মদিনে অভিনব উদ্যোগ নিলেন অরূপ। এই বছরেই তার মেয়ে অদৃজা পাঁচ বছরে পা দিয়েছে। মেয়ের জন্মদিনে অতিথিদের উপহার না এনে রক্তদান শিবিরে অংশ নেওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

অরূপ আচার্যের সেই কথায় সাড়া দিয়ে শনিবার দিনভর ৪২ জন প্রতিবেশী রক্তদান শিবিরে রক্ত দেন। রক্তদান শিবির উদ্বোধনে হাজির হন জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা ডা. গিরিশচন্দ্র বেরা এবং কাউন্সিলর সৌমেন খান। রক্তদাতা প্রত্যেকের হাতে ফুল তুলে দেন সদ্য বছর পাঁচে পা দেওয়া ছোট অদৃজা। অদৃজার বাড়ি ভারতের পশ্চিম মেদিনীপুরে। তারা গণপতি নগরের বাসিন্দা।

ফেমাসনিউজ২৪/আরআই/আরবি