logo

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন, ১৪২৫

header-ad

৩ এপ্রিল ‘মুসলিম নির্যাতন’ দিবস!

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১১ মার্চ ২০১৮

এপ্রিল ‘মুসলিম নির্যাতন’ দিবস পালনের আহ্বান জানিয়েছে ব্রিটেনের অজ্ঞাত এক উগ্রবাদী গোষ্ঠী। এ আহ্বান জানিয়ে ওই গোষ্ঠী লন্ডন, ওয়েস্ট মিডল্যান্ড, ইয়র্কশায়ারের বিভিন্ন বাড়িতে এ চিঠি পাঠিয়েছে। এ ঘটনায় পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিট ওই চিঠি নিয়ে তদন্ত শুরু করেছে। খবর ডেইলি মেইলের।

ওই চিঠিতে মুসলমানদের ওপর বিভিন্ন নির্যাতনের জন্য ১০ থেকে আড়াই হাজার পর্যন্ত পয়েন্ট জিতে নেয়ার আহ্বান করা হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি পয়েন্ট দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে পরমাণু বোমা মেরে মক্কা শরিফ উড়িয়ে দেবার জন্য।

চিঠিতে বলা হয়েছে, মৌখিকভাবে লাঞ্ছিত করলে ১০ পয়েন্ট, মুসলিম নারীদের হিজাব বা স্কার্ফ খুলে নিতে ২৫, অ্যাসিড ছুঁড়ে মারলে ৫০, পেটালে ১০০, ইলেকট্রনিক বা অন্য কোনো যন্ত্র দিয়ে নির্যাতন করলে ২৫০, বন্দুক, ছুরি, গাড়ি বা অন্যকিছু দিয়ে হত্যা করলে ৫০০, মসজিদে বোমা মারলে বা পুড়িয়ে দিলে ১০০০ এবং পরমাণু বোমা হামলা করে পবিত্র মক্কা শরিফ ধ্বংস করলে আড়াই হাজার পয়েন্ট দেয়া হবে।

চিঠি পাওয়ার পর লন্ডন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। তাদের সঙ্গে তদন্তের নেমেছে মেট্রোপলিটন পুলিশ, ইয়র্কশায়ার পুলিশ ও ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ।

ইয়র্কশায়ারের ব্রাডফোর্ড মুর এলাকার কাউন্সিলর রিয়াজ আহমেদ বলেছেন, তিনিও এমন একটি চিঠি পেয়েছেন। পরে তিনি সেটি পুলিশের কাছে হস্তান্তর করেছেন।

এদিকে পুলিশের কাউন্টার টেরোরিজিম ইউনিট জানিয়েছে, যুক্তরাজ্যজুড়ে এসব চিঠি বণ্টন করা হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। পুরো বিষয়টি এখন তদন্তের আওতায় রয়েছে।

ফেমাসনিউজ২৪.কম/এসআর/এসএম