logo

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

নারী সাংবাদিকের গালে হাত বোলালেন গভর্নর (ভিডিও)

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ২০ এপ্রিল ২০১৮

এ ঘটনা খুবই অস্বাভাবিক। বিশেষ করে রাষ্ট্রের একজন শীর্ষ পদধারীর পক্ষে। অপরদিকে, তিনি যার ওপর তা ঘটিয়েছেন- সেই নারী সাংবাদিকের জন্যও এটা বরদাশত করা কঠিন। সম্ভবত এমন বিদঘুটে ঘটনা বিশ্বে এটাই প্রথম যখন একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে তার গালে হাত বোলাতে শুরু করেন উত্তরদাতা।

এ ঘটনা ঘটে গত মঙ্গলবার ভারতের তামিলনারু রাজ্যের রাজভবনে, ঘটনার নায়ক (বা খলনায়ক) ওই রাজ্যের গভর্নর (রাজ্যপাল) বানবারীলাল পুরোহিত। রাজভবনে একটি প্রেস কনফারেন্স শেষ হওয়ার মুহূর্তে লক্ষ্মী সুব্রামানিয়াম নামের সাংবাদিক তাকে একটি প্রশ্ন করেন। এরপর সুব্রামানিয়াম আচমকাই হাত বাড়িয়ে মেয়েটির গালে বোলাতে থাকেন।

বিরোধীদল দ্রাবির মুন্নেত্তা কাঝাঘাম (ডিএমকে) এমন ঘটনাকে অশালীন বলে অভিহিত করেছে।

ডিএমকের কার্যকরী পরিষদের সভাপতি এমকে স্টালিন টুইট করে জানান, এটা শুধু দুর্ভাগ্যজনকই না, সাংবিধানিক পদধারী একজন ব্যক্তির পক্ষে অশোভনও।

ঘটনার শিকার নারী লক্ষ্মী সুব্রামানিয়াম একটি শীর্ষস্থানীয় ইংরেজি সাপ্তাহিকে কর্মরত। তিনি টুইট করে জানান, মুখ অনেকবার ধুয়েছি। কিন্তু এখনো তার (সেই ঘটনার স্মৃতি) থেকে মুক্তি পাচ্ছি না। খুবই ক্ষুব্ধ এবং ক্রুদ্ধ অনুভূতি হচ্ছে জনাব গভর্নর বানবারিলাল পুরোহিত। আপনার কাছে এটা দাদাসুলভ আচরণ এবং প্রশংসনীয় কীর্তি হতে পারে। কিন্তু আমার কাছে নয়, আপনি বেঠিক কাজ করেছেন।

তবে লক্ষ্মীর বিরুদ্ধেও অবস্থান নিয়েছেন অনেকে। তাদের অভিযোগ ছোটখাটো ইস্যুকে বড় করে তুলছেন তিনি। তাদের মতে, লক্ষ্মী সস্তা কায়দায় বিখ্যাত হতে চাচ্ছেন।

প্রসঙ্গত, এরই মধ্যে বানবারীলাল পুরোহিত একটি অডিওটেপনির্ভর কেলেঙ্কারি নিয়ে জটিলতায় আছেন। ওই টেপে শোনা যায়- একজন কলেজ শিক্ষক তার এক শিক্ষার্থীকে বলছেন উচ্চপদস্থ একজন কর্মকর্তার যৌনসঙ্গী হতে। 

ফেমাসনিউজ২৪/আরআর/আরইউ