logo

মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ | ৫ আষাঢ়, ১৪২৫

header-ad

একদিনেই ৩ কোটি বেতন পান ইনি!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ০৮ জুন ২০১৮

বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তির নাম জানার আগ্রহ কার না থাকে। সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তিদের কাতারে প্রথমেই আছেন ভারতের নিকেশ অরোরা।

সাইবার সিকিওরিটি কোম্পানি পালো অল্টো নেটওয়ার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিযুক্ত আছেন নিকেশ। বর্তমানে তার বার্ষিক আয় ১২৮ মিলিয়ন ডলার (১০৮ কোটি ৬৪৯ লাখ ৬০ হাজার টাকা)। সে হিসাবে নিকেশের একদিনের বেতন প্রায় ৩ কোটি টাকা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নিকেশ অরোরার আগে অ্যাপেল কোম্পানির সিইও টিম কুক বিশ্বের সবচেয়ে বেশি বেতন পেতেন। তার বার্ষিক বেতন ছিল ১১৯ মিলিয়ন ডলার।

৫০ বছর বয়সী নিকেশ বিএইচইউ থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেছেন। ১৯৮৯ সালে আইআইটি বারাণসী থেকে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েশন করে চাকরিতে যোগ দেন তিনি।

তবে ওই চাকরি ছেড়ে আমেরিকায় চলে যান তিনি। সেখানে বোস্টন কলেজ অব নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন। এরপর অনেক জায়গাতে চাকরি করেছেন তিনি।

২০০৪ সালে নিকেশ যোগ দেন গুগলে। ২০১৩ সালে তিনি গুগলে সবচেয়ে বেশি বেতন পাওয়া কর্মী ছিলেন। সেখানে তার বার্ষিক বেতন ছিল প্রায় ৩৪৫ কোটি টাকা।

২০১৪ সালে গুগলের চাকরি ছেড়ে তিনি গ্লোবাল ইন্টারনেট ইনভেস্টমেন্ট বিজনেস হেড হিসেবে কাজ শুরু করেন। এক বছর পর একই সংস্থার সফট ব্যাংক গ্রুপ তিনি সিইও’র পদে দায়িত্ব নেন। সেখান থেকেই গত ৬ জুন থেকে নিকেশ পালো অল্টোর সিইও পদের দায়িত্ব নেন।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম