logo

মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ | ১ কার্তিক, ১৪২৫

header-ad

লটারিতে ১ কোটি ১১ লাখ জিতেও সবজি বিক্রেতার মাথায় হাত!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ১৩ জুন ২০১৮

পেশায় তিনি সবজি বিক্রেতা। দিন আনে দিন খাওয়া সংসার। কোনোরকমে চলে সংসার। এ অবস্থায় লটারিতে ১ কোটি ১১ লাখ টাকার পুরস্কার জিতেছিলেন ভারতের মহারাস্ট্রের কল্যাণ জেলার নালাসোপারার বাসিন্দা সুহাস কদম।

ভেবেছিলেন এবার হয়তো সুদিন আসবে। কিন্তু কপাল খারাপ হলে যা হয়। লটারির টিকিটটি নিয়ে ভাসিতে অবস্থিত রাজ্য লটারি সংস্থার দপ্তরে গিয়ে সুহাস জানতে পারলেন, তিনি যে টিকিটটি কিনেছিলেন সেটি আসলে নকল। আরো তিনজনের কাছে একই নম্বরের টিকিট রয়েছে।

এমনকি তাদের মধ্যে যার কাছে আসল টিকিট ছিল তিনি এরই মধ্যে পুরস্কারের অর্থ পেয়েও গেছেন। এরপরই মাথায় হাত ওই সবজি বিক্রেতার। জানা গেছে, বিগত পাঁচ বছর ধরেই লটারির টিকিট কাটার অভ্যাস রয়েছে সুহাসের। কিন্তু সংসারের অবস্থা কোনোদিনও ফেরেনি।

তাই এবার লটারিতে প্রথম পুরস্কার পাবে জেনে রীতিমতো খুশি হয়েছিলেন এ সবজি বিক্রেতা। কিন্তু লটারির টিকিটটিই যে নকল, সেটা জানার পর মহাত্মা ফুলে পুলিশ স্টেশনে তিনি অভিযোগ দায়ের করেন।

পাশাপাশি কীভাবে অনুমোদিত সংস্থা থেকে নকল টিকিট বিক্রি করা হয়, সেই নিয়েও পুলিশকে তদন্ত করতে বলেন। এদিকে ওই লটারি সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, লটারি ছাপা আরবিআই অনুমোদিত সংস্থায়। তাছাড়া তাতে বারকোড থাকে। সেই টিকিটগুলি নকল করা এক কথায় অসম্ভব।

তাই এ ঘটনার পর লটারি কর্মকর্তারাও দুশ্চিন্তা প্রকাশ করেছেন। এদিকে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে পুলিশ। কীভাবে এই জাল লটারি চক্র কাজ করছে তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছেন তারা। ‌‌
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম