logo

শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫

header-ad

রাস্তায় দাঁড়িয়ে বেকার যুবকটি চাকরির অফার পেলেন ২০০টি!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ৩১ জুলাই ২০১৮

সেজেগুজে হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তার সিগন্যালে দাঁড়িয়ে কোনও কিছু বিক্রি করা নয়, হকারি করার চেয়েও অভিনব কিছু করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ডেভিড কাসারেস। সিলিকন ভ্যালির রাস্তায় নিজের বায়োডেটা হাতে নিয়ে কাজের সুযোগ চেয়ে তা বিলি করেছেন পথচারীদের কাছে।

তাতে ফলও মিলেছে হাতেনাতে। একসঙ্গে একাধিক চাকরির অফার পেয়েছেন তিনি। ডেভিডের বায়োডেটা বিলির ছবি এক পথচারী নিয়ে পোস্ট করে দেন স্যোশাল মিডিয়ায়। তা মুহূর্তে টুইটারে ভাইরাল হয়ে যায়। তারপরই ২০০টি জায়গা থেকে কাজের অফার পান তিনি।

২৬ বছর বয়সী ডেভিড জানিয়েছেন, তিনি গুগলের কাছ থেকেও অফার পেয়েছেন। এছাড়া একাধিক জানা অজানা স্টার্ট-আপ, পরিচিত কোম্পানি তাকে তাদের সঙ্গে যোগ দিতে বলছে। ডেভিড ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমসে স্নাতক হয়েছেন। পরে ওয়েব ডেভেলপার হিসেবে জেনারেল মোটরসে কাজও করেছেন।

তবে গত একবছর ধরে তিনি নিজের গাড়িতেই শুচ্ছেন বলে জানিয়েছেন। তবে শেষ অবধি সমস্ত রসদ শেষ হয়ে আসায় বায়োডেটা বিলি করতে নামতে হয় তাকে। অ্যাপেলের মতো সংস্থাতেও ডেভিড কাজ খুঁজেছিলেন।

তবে ভেতর থেকে কর্মী নিয়োগ করে নেয়া হয়েছে বলে পরে জানতে পারেন। এ জায়গায় অন্য কেউ হেল হাল ছেড়ে দিতেন। তবে ডেভিড সাহস সঞ্চয় করে লড়াই চালিয়ে গেছেন।

এ করতে গিয়েই এক আগন্তুক মহিলা ডেভিডের বায়োডেটার ছবি তুলে টুইটারে পোস্ট করেন, যা শেষ পর্যন্ত তার ভাগ্য খুলে দিল। আবার নতুন করে তিনি জীবন শুরু করতে চলেছেন।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম