logo

শনিবার, ২৫ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬

header-ad

অন্ত্যেষ্টির সময় উঠে বসলেন বৃদ্ধ! হতভম্ব পরিবার

অন্যরকম ডেস্ক | আপডেট: ০৭ নভেম্বর ২০১৮

রাজস্থানের ৯৫ বছর বয়সী রাম গুজ্জর নাকি মারা গিয়েছিলেন, তার অন্ত্যেষ্টিও শুরু হয়। কিন্তু কয়েক ঘণ্টা পরই তিনি বেঁচে ওঠেন। ফলে রীতিমতো হতবাক পরিজনরা।

রাজস্থানের ঝুনঝুনা এলাকার এ ঘটনায় পরিবারের দাবি, গত শনিবার ঘুমের মধ্যে হঠাৎই অজ্ঞান হয়ে যান ৯৫ বছরের রাম। বেগতিক দেখে চিকিৎসকের কাছে নেয়া হয়। কিন্তু চিকিৎসক ওই বৃদ্ধকে মৃত ঘোষণা করেন।

এদিকে চিকিৎসকের কথা শুনে গোটা পরিবারে কান্নার রোল পড়ে যায়। প্রতিবেশীদের মধ্যেও নেমে আসে শোকের ছায়া। আত্মীয় স্বজনদের খবর দেয়া শুরু হয়। এমনকি বৃদ্ধের অন্তিম সৎকারের তোড়জোড়ও শুরু হয়। ডাকা হয় নাপিত-পুরোহিতকে।

পুরোহিত এসে শুরু করে দেন শেষকৃত্যের প্রস্তুতি। প্রথম তো নাপিত এসে ক্ষৌরকার্য শেষ করেন। কিন্তু পুরোহিত এসে মৃতদেহকে শেষবারের মতো স্নান করানোর জন্য শরীরে পানি দিতেই নড়েচড়ে ওঠে বৃদ্ধের শরীর।

পুরোহিতই টের পান প্রাণের স্পন্দন অবশিষ্ট আছে রাম গুজ্জরের শরীরে। সঙ্গে সঙ্গে তাকে একটি খোলা জায়গায় বিছানা পেতে শোয়ানো হয়। সেখানেই আবার নতুন করে নিশ্বাস নিতে শুরু করেন বৃদ্ধ। সবাইকে চমকে দিয়ে উঠে বসেন। এই কাণ্ডে আত্মীয়-পরিজনরা রীতিমতো হতভম্ব। সে যাই হোক, শেষ পর্যন্ত প্রিয়জন ফিরে আসায় খুশি সবাই।

বেঁচে ওঠার পর বৃদ্ধ রাম গুজ্জর পরিবারের লোকেদের বলেছেন, তার বুকে খুব ব্যথা হয়েছিল, তাই কিছুক্ষণের জন্য ঘুমিয়ে পড়েছিলেন!

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি