logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

বিশ্বের সবচেয়ে ধনী কুকুর, সম্পত্তির পরিমাণ ৩০০০ কোটি!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ০৮ নভেম্বর ২০১৮

কুকুর ও বিড়ালের কারও সম্পত্তি ৪০ কোটি, কারও ১০০ কোটি, কারও বা কয়েক হাজার কোটি টাকা! এরা চাইলে আপনার আমার সাত পুরুষকে বসিয়ে খাওয়াতে পারে! উত্তরাধিকার সূত্রে বিপুল সম্পত্তি পেয়েছে কেউ। কেউ বিজ্ঞাপন এবং আবার কেউ সিনেমায় কাজ করে প্রচুর আয় করেছে।

চতুর্থ গান্থার ক্যানাইন প্রজাতির কুকুর বিশ্বের সবচেয়ে ধনী পোষ্য। এর বাবা তৃতীয় গান্থার জার্মানির এক ধনী মহিলা কার্লোত্তা লিবেনস্টাইনের পোষ্য ছিল। উত্তরাধিকার সূত্রে মালিকের কাছ থেকে ৮ কোটি মার্কিন ডলার পায় সে। ফুলেফেঁপে যা ৪০ কোটিতে ডলারে দাঁড়িয়েছে। ভারতীয় মুদ্রায় তা প্রায় ৩ হাজার কোটি।

গ্রাম্পি ক্যাট আসল নাম টার্ডার সস। দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় বিড়াল। তার মুখভঙ্গি নিয়ে হাজার হাজার মিম তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়া ছাড়াও নানা দিক থেকে রোজগার রয়েছে তার। এ মুহূর্তে তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১০ কোটি মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা ৭০০ কোটি টাকার বেশি।

অলিভিয়া বেনসন মার্কিন গায়িকা টেলর সুইফ্টের পোষা বিড়াল অলিভিয়া। তবে গায়িকার টাকায় খায়, পরে না সে। বরং সোশ্যাল মিডিয়া থেকে প্রচুর আয় করে। পানীয়, জুতোসহ নানা বিজ্ঞাপনে মুখ দেখিয়েছে। তার মোট সম্পত্তির পরিমাণ ৯ কোটি ৭০ লাখ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬৮০ কোটি টাকা।

লিউক, লায়লা, সেডি, সানি এবং লরা বিখ্যাত অভিনেত্রী এবং টেলিভিশন সঞ্চালক ওপরা উইনফ্রির পোষ্য এ পাঁচ কুকুর। তাদের জন্য ৩ কোটি মার্কিন ডলার রেখে যাবেন বলে জানিয়েছেন ওপরা। ভারতীয় মুদ্রায় তা ২০০ কোটিরও বেশি।

জিগু প্রয়াত ব্রিটিশ প্রকাশক মাইলস ব্ল্যাকওয়েলের পোষা মুরগি জিগু। তার জন্য দেড় কোটি ডলার রেখে গেছেন ব্ল্যাকওয়েল। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১০৮ কোটি টাকা।

টোম্যাসিনো ইতালির ধনী মহিলা মারিয়া আসুন্তার পোষা বিড়াল টোম্যাসিনো। মৃত্যুর আগে প্রিয় পোষ্যের নামে ১ কোটি ৩০ লাখ ডলার রেখে যান তিনি। তবে শুধু নগদ টাকাই নয়, উত্তরাধিকার সূত্রে বাড়ি-জমিও পেয়েছে সে।

ব্ল্যাকি এক সময় পৃথিবীর সবচেয়ে ধনী বিড়াল ছিল। নাম উঠেছিল গিনেস বুকেও। বেন রিয়া নামে এক ধনী ব্যবসায়ীর থেকে ১ কোটি ২৫ লাখ ডলার পেয়েছিল সে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯০ কোটি টাকা।

কনচিতা সারমেয়র গলায় হিরার নেকলেস দেখেছেন কখনও বা গায়ে কাশ্মীরি সোয়েটার? তা হলে কনচিতার ছবি খুঁজে দেখতে পারেন। সোশ্যালাইট গেইস পসনার তার প্রিয় চিহুয়াহুয়ার জন্য ৮৪ লাখ মার্কিন ডলার রেখে যান তিনি। ভারতীয় মুদ্রায় তা ৬০ কোটি টাকার বেশি।

বু মিষ্টি দেখতে পমেরিয়ানকে নিয়ে ব্যবসা শুরু করেন তার মালিক ইরেন আন। তার আদলে তৈরি সফট টয়েজে এক সময় ছেয়ে যায় বাজার। বু'র মোট সম্পত্তির পরিমাণ ৮০ লাখ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা ৫৮ কোটির কাছাকাছি।

বার্ট দ্য বেয়ার-২ প্রায় ৬০ লাখ মার্কিন ডলারে মালিক দ্বিতীয় বার্ট দ্য বেয়ার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪০ কোটি টাকা। তবে উত্তরাধিকার সূত্রে নয়, নিজে ওই টাকা রোজগার করেছে ভল্লুকটি। গত ২০ বছরে একাধিক ছবিতে দেখা গেছে তাকে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম