logo

বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

OMG! বেকারিতে ‘স্তনযুগল’ পাউরুটি কিনতে লঙ্কাকাণ্ড

অন্যরকম ডেস্ক | আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮

এমন অদ্ভুত জিনিস যে আগে চোখে পড়েনি। কিন্তু টোকিওর একটি বেকারিতে যারাই যাচ্ছেন, তাদের চক্ষু এক্কেবারে চড়কগাছ হচ্ছে। পাউরুটির আকার এমনটা হয়? কিন্তু হয়েছে।

বেকারির মালিক ভালোই জানেন প্রতিযোগিতার বাজারে চমক না দিলে টেকা মুশকিল। তাই মাথা থেকে বের করেছেন পাউরুটির অদ্ভুত আকার। যা দেখতে ঠিক মহিলাদের স্তন যুগলের মতো।

টোকিওর কুপেল নামের বেকারিতেই রমরমিয়ে বিক্রিও হচ্ছে এই অদ্ভুত আকৃতির পাউরুটি। সেই ছবিই সোশ্যাল মিডিয়ায় এখন হটকেক থুড়ি ‘হট পাউরুটি’তে পরিণত হয়েছে। পোশাকি নামটি শুনলে আরও হাসবেন। ‘বুব ব্রেড’।

বিশেষ আকারের এই পাউরুটি তৈরিও হয় অন্যরকমভাবে। এটিকে নরম রাখতে সঠিক পরিমাণ মেশানো হয় প্রতিটি উপাদান।

বেকারি কর্তৃপক্ষ জানায়, অনেকেরই ডিম, দুধের মতো খাবারে অ্যালার্জি থাকে। তাই এই বিশেষ পাউরুটিতে দুটি কোনোটিই ব্যবহার করা হয়নি। গত ছ’বছর ধরে এমন পাউরুটি বিক্রি হচ্ছে এ বেকারিতে। এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় হয়েছে বুব ব্রেডই।

যারা অন্যান্য জিনিস কিনতে আসেন, তারাও একে দেখে আর লোভ সামলাতে পারেন না। বুব ব্রেড সঙ্গে নিয়েই বাড়ি ফেরেন। এই পাউরুটির অধিকাংশ ক্রেতা অবশ্য পুরুষই।

তবে শুধু টোকিও নয়, এক্ষেত্রে অবাক করে প্যারিসের একটি বেকারিও। সেখানে আবার পুরুষদের পেনিসের আকারের এক ধরনের পাউরুটি বিক্রি হয়। যার স্বাদ তারিয়ে তারিয়ে উপভোগ করেন ভোজনরসিকরা।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি