logo

সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ৮ মাঘ, ১৪২৫

header-ad

রাক্ষসের পিঠে ব্যাঙ, দেখলে পিলে কাঁপবে!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯

ছবি যে কথা বলে তা না দেখলে বুঝবেন না। এমনই এক দৃশ্য দেখলে সত্যিই পিলে কাঁপবে। অস্ট্রেলিয়ার এক কৃষকের তোলা ছবিটি বুঝিয়ে দিচ্ছে- শত্রুতা যখন বন্ধুত্বে পরিণত হয়। ভালোবাসা থাকলে সব বাধা অতিক্রম করে ফিরে আসা যায় অবধারিত মৃত্যুর মুখ থেকেও।

অস্ট্রেলিয়ার সেই কৃষকের তোলা ছবিতে দেখা যাচ্ছে, একটি সাড়ে তিন মিটার লম্বা অজগরের গায়ে আরামে বসে আছে কতগুলি ব্যাঙ। সাপ আর ব্যাঙের যে কী সম্পর্ক কারো অজানা নয়। উভচর প্রাণীটিকে দেখলেই গিলে নিতে আসে সাপ। অজগর হলে তো কথাই নেই। কিন্তু ছবিতে দেখা যাচ্ছে- খুব যত্ন সহকারে সেই ব্যাঙগুলিকেই বয়ে নিয়ে যাচ্ছে অজগরটি।

ছবিটি পশ্চিম অস্ট্রেলিয়ার কুনুনুরা শহরের। আসলে অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ অঞ্চলে গত বেশ কয়েকদিন ধরেই ঝড় বৃষ্টির প্রকোপ চলছে। এ ছবিটি তোলা হয়েছে শহরের পাশের একটি গ্রামে। প্রবল বৃষ্টির জন্য নিজের জমিতে বাঁধ দিয়েছিলেন স্থানীয় কৃষক পল মক।

কিন্তু মাঝরাতে তিনি লক্ষ্য করেন যে, বাঁধ উপচে পানি ঢুকছে তার জমিতে। তাই মাঝরাতে উঠেই তিনি যান বাঁধ উঁচু করতে। সেখানে গিয়েই দেখেন এ কীর্তি। পানি থেকে বাঁচতে প্রবল বেগে ছুটে চলেছে একটি অজগর। তার পিঠে অন্তত বসে আছে দশটি ব্যাঙ। কোনোরকম উঁচু জায়গায় গিয়ে বাঁচার চেষ্টা।

যদিও ব্যাঙের স্যাঁতস্যাঁতে জায়গা পছন্দ, কিন্তু অত্যাধিক পানি তাদেরও সমস্যা হয়। তাই একটু উঁচু জায়গার খোঁজে অবলম্বন করেছে চিরশত্রু সাপকে। পিঠের উপরে দশটি ব্যাঙ বসে থাকলেও গিলে ফেলতে চেষ্টা করেনি রাক্ষুসে সাপটি। বরং, তাদের বয়ে নিয়ে গেছে ডাঙায়।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম