logo

সোমবার, ২৫ মার্চ ২০১৯ | ১০ চৈত্র, ১৪২৫

header-ad

মন চুরি হয়ে গেছে, খুঁজে দিতে থানায় মামলা!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯

মন চুরি হয়ে যায় এমন কথা হাস্যকর মনে হলেও ঘটনা সত্যি। বাস্তবেই ‘মন চুরি’ হয়ে গেছে বলে থানায় মামলা দায়ের করেছেন এক যুবক। চোরকে পাকড়াও করতে সরাসরি পুলিশের দ্বারস্থ হন তিনি।

সম্প্রতি এমনই ‘মন চুরি’র অভিযোগ জমা পড়েছে ভারতের নাগপুরের একটি থানায়। পুলিশ অফিসাররা জানিয়েছেন, দিন কয়েক আগে তাড়াহুড়ো করে এক যুবক থানায় আসেন এবং তাদের বলেন, আমার একটা গুরুত্বপূর্ণ বস্তু চুরি হয়ে গেছে। আপনাদের খুঁজেই দিতে হবে।

কী হারিয়েছে, কোথা থেকে হারিয়েছে জানতে চাইলে ওই যুবক বলেন, আমার মন চুরি হয়ে গেছে। তাতে হতবাক হয়ে যান পুলিশ কর্মীরা। পুলিশ অফিসারদের ওই যুবক বলেন, একটি মেয়ে আমার মন চুরি করেছে। ওই মেয়েটিকে খুঁজে আনুন। আর আমার মনকে আমার কাছে ফিরিয়ে দিতেই হবে।

সম্প্রতি এক অনুষ্ঠানে এ ঘটনার কথা উল্লেখ করেন নাগপুরের পুলিশ কমিশনার ভূষণকুমার উপাধ্যায়। তিনি বলেন, চুরি যাওয়া সামগ্রী আমরা উদ্ধার করে দিতে পারি, কিন্তু চুরি যাওয়া মন আমরা কীভাবে ফিরিয়ে দেব। ফলে যুবকের এ অভিযোগর সমাধানের পথ আমরা বাতলে দিতে পারিনি।

পুলিশ অফিসাররা ওই যুবককে জানান, হৃদয়হরণ-সংক্রান্ত কোনও আইন ভারতীয় সংবিধানে বিধিবদ্ধ নেই। ফলে তাকে সাহায্য করতে পারবেন না তারা।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম