logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

ব্যাগেজ স্ক্যানারের ভেতরে ঢুকে গেল মেয়ে!

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯

বাবা-মা ব্যস্ত ছিল সঙ্গে থাকা ব্যাগগুলির দিকে খেয়াল রাখতে। এ সুযোগে ব্যাগেজ স্ক্যানারে ঢুকে পড়ে পাঁচ বছরের এক মেয়ে। বিষয়টি দেখতে পেয়ে চোখ কপালে ওঠে সেখানে উপস্থিত নিরাপত্তাকর্মীদের।

শেষ পর্যন্ত সবার চিন্তার অবসান ঘটিয়ে অক্ষত অবস্থাতেই স্ক্যানারের বাইরে বের হয়ে আসে ছোট্ট ওই শিশুকন্যা। হতবাক করা এ ঘটনাটি ঘটেছে পূর্ব চীনের শানডং প্রদেশের জিনান এলাকার একটি রেলস্টেশনে।

চীনের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ওই পুঁচকে মেয়েটির বাবা-মা তাকে নিয়ে ট্রেন ধরার জন্য স্টেশনে এসেছিলেন। স্টেশনে পৌঁছানোর পর তারা যখন ব্যাগগুলি সামলাতে ব্যস্ত ঠিক তখনই নিরাপত্তাকর্মীদের নজর এড়িয়ে ব্যাগেজ স্ক্যানারের একদিক দিয়ে মেশিনের ভেতরে ঢুকে পড়ে মেয়েটি।

তিন সেকেন্ড পর বাইরে বেরিয়ে আসে মেয়েটি। বিষয়টি মনিটরে দেখতে পেয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন ওখানে থাকা নিরাপত্তাকর্মীরা। এইটুকু সময়ের মধ্যেই হার্টবিট যেন স্তব্ধ হয়ে গেছিল তাদের। তাই মেয়েটি বাইরে বের হয়ে আসতেই স্টেশনে থাকা রেলওয়ে কর্মকর্তারা ঘিরে ধরেন তার বাবা-মাকে।

এক কর্মকর্তাকে বলতে শোনা যায়, দয়া করে আপনাদের সন্তানকে বোঝান যে, ওই মেশিনটি শুধুমাত্র ব্যাগ চেকিংয়ের জন্য। সেখানে থাকা পুলিশকর্মীরা তাদের সন্তানের দিকে নজর দেয়ার পরামর্শও দেন।

শুধু ব্যাগেজ স্ক্যানারে ঢোকাই নয় রেলওয়ে স্টেশনে থাকা সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে, স্ক্যানারে ঢোকার কিছুক্ষণ আগে বাবা-মায়ের অন্যমনস্কতার সুযোগে কনভেয়ার বেল্টে উঠেও লাফাচ্ছিল মেয়েটি।

বিষয়টি শুনে অবাক লাগলেও এ ধরনের ঘটনা এ প্রথম নয়, এর আগেও অক্টোবরে চীনের গুয়ানডং প্রদেশের একটি রেলস্টেশনে এভাবেই পরিবারের সদস্যদের অন্যমনস্কতার সুযোগে ব্যাগেজ স্ক্যানারের কনভেয়ার বেল্টে উঠে পড়ে এক নাবালক।

ফেব্রুয়ারিতেও চীনের অন্য একটি রেলস্টেশনের ব্যাগেজ স্ক্যানারে ঢোকার দাবি জানায় এক মহিলা। সঙ্গে থাকা হাতব্যাগ যাতে চুরি না হয়ে যায় তার জন্যই তিনি এ অদ্ভুত দাবি করেন বলে জানা গেছে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম