logo

রবিবার, ২৬ মে ২০১৯ | ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬

header-ad

খুদের দুরন্ত বাইকচালনা দেখে হতভম্ব বিশ্ব! (ভিডিও)

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯

টিমা কুলেশভ, বয়স মাত্র পাঁচ বছর। এ বয়সেই অবিশ্বাস্য বাইকিং স্কিল দেখে অবাক বিশ্বের ডাকাবুকো বাইকাররাও। এ বয়সের অনেক বাচ্চাই জুতোর ফিতেটাও ঠিকমতো বাঁধতে শেখে না। সেখানে ইউক্রেনের এ খুদে বাইক রেসিংয়ের প্রতিযোগিতায় বাইকিং স্কিল দেখিয়ে তাক লাগিয়ে দিয়েছে গোটা বিশ্বকে।

টিমার বাবা আলেকজান্ডার জানিয়েছেন, টিমারের যখন এক বছর বয়স, তখন স্ট্রাইডার ব্যালেন্স বাইক কিনে দেয়া হয়েছিল তাকে। এর ঠিক এগারো মাস পর মিনি মোটরবাইকে ওঠে টিমা। বাইক চড়ায় হাতেখড়ি তখনই। তখন থেকেই পা দিয়ে ঠেলে ঠেলে বাইক চালাতো সে। এরপর আড়াই বছর বয়সে মিনি মোটরবাইক চালিয়ে প্রথম প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম হয় টিমা। তখন থেকেই স্পিডের নেশা পেয়ে বসেছে ছোট্ট টিমাকে।

টিমার মা ভিক্টোরিয়া বলেছেন, চলন্ত বাইকে টিমার স্কিল দেখে মাঝেমাঝেই তাদের রক্তচাপ বেড়ে যায়। অন্যান্য খেলার প্রতি তেমন কোনও আগ্রহ নেই তার। ঘণ্টার পর ঘণ্টা সে বাইক নিয়ে থাকতেই বেশি পছন্দ করে। এ বয়সেই সে ঘণ্টায় ৮০ কিমি গতিতে বাইক চালিয়েছে। রাশিয়া আর ইউক্রেনে ছোটদের মোটরসাইকেল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম হয়েছে সে।

তবে ছোট্ট টিমার মনে একটাই দুঃখ, তার বয়সের শিশুদের জন্য রেসিং প্রতিযোগিতা বিশ্বের কোথাও নেই, তাকে বড়দের সঙ্গেই প্রতিযোগিতায় নামতে হয়।

ফেমাসনিউজ২৪/এফএম/এমএম