logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

রেললাইনে ময়ূরের নাচ, গতি কমাল ট্রেন! (ভিডিও)

অন্যরকম খবর ডেস্ক | আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯

রেললাইনে পেখম মেলে নাচছিল একটি ময়ূর! ডুয়ার্সের জঙ্গলে এমন দৃশ্যের সাক্ষী থাকলেন পর্যটকরা। ময়ূরের নাচে প্রায় ঘণ্টা দু’য়েক ধীরগতিতে চলল ট্রেন। ময়ূররা জঙ্গলে ফিরে যেতেই ফের স্বাভাবিক হল ট্রেন চলাচল।

পাহাড় ও জঙ্গলের শোভা দেখতে বছরভর ভারতের উত্তরবঙ্গের ডুয়ার্সে পর্যটকদের ভিড় লেগেই থাকে। ডুয়ার্সের একটি বড় অংশে আবার জঙ্গলের বুক চিরে চলে গেছে রেললাইন। রেললাইন পারাপার হতে গিয়ে হামেশাই ট্রেনের ধাক্কায় বেঘোরে মরতে হয় হাতিদের।

কিন্তু জঙ্গলের মাঝে রেললাইনে ময়ুরের দেখা সচরাচর মেলে না। যদিও বা দেখা যায়, তাও গভীর জঙ্গলে। কিন্তু ব্যতিক্রম ঘটল শনিবার। দিনভরই ডুয়ার্সে আকাশের ছিল মুখভার। আর এমন আবহাওয়াতেই তো ময়ুর পেখম মেলে নেচে ওঠে!

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার বিকেলে মালবাজারের নাগরাকাটার চাপমারি এলাকায় রেলগেটের খুব কাছে চলে এসেছিল বেশ কয়েকটি ময়ূর। রেললাইনে রীতিমতো পেখম মেলে নাচছিল ময়ূর। এ রেললাইন পেরিয়ে আবার যাতায়াত করে হাতির দল।

তাই এমনিতেই চাপমারি রেলগেট লাগোয়া লাইন দিয়ে ধীরগতিতে চলে ট্রেন। ময়ূরদের জন্য ট্রেনের গতি আরও কমে যায়। প্রায় ঘণ্টা দুয়েক ধরে চলে ময়ূরদের নাচ। তারপর ফের জঙ্গলে ফিরে যায় পাখিগুলি। এরপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে রেললাইনে ময়ূরের নাচের খবর দাবানলের ছড়িয়ে পড়ে। অভিনব দৃশ্যের সাক্ষী থাকতে নাগরাকাটার চাপমারি এলাকায় রেলগেটের কাছে ভিড় জমে যায় পর্যটকদের। অনেকেই ময়ুরের নাচ ক্যামেরাবন্দিও করেন। ডুয়ার্সের বেড়াতে এসে এমন দৃশ্য দেখতে পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত পর্যটকরা।

ফেমাসনিউজ২৪/এফএম/এমএম