logo

মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫

header-ad

স্কুলে ছাত্রীদের ছবি টাঙিয়ে ধর্ষণ করার তালিকা!

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ১৫ এপ্রিল ২০১৮

স্কুলে ছেলেদের শৌচালয় থেকে উদ্ধার করা হয়েছে ছাত্রীদের ধর্ষণ করার তালিকা। সেই তালিকায় স্কুলের যেসব ছাত্রীকে ধর্ষণ করা হবে তাদের নাম উল্লেখ করা রয়েছে। ছাত্রদের এরকম অসুস্থ মানসিকতা দেখে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে সঙ্গে পুলিশও উদ্বেগ প্রকাশ করেছে।

ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে দক্ষিণ-পশ্চিম আয়ারল্যান্ডের কর্ক শহরের ডেভিস কলেজ ম্যালো নামের একটি স্কুলে।

জানা গেছে, ধর্ষণের তালিকাটি শৌচালয়ের দেয়ালে ছবির আকারে ছিল। বেশ কিছু ছাত্রীর নামের পাশে টিকমার্ক ছিল। মানে সেই সব মেয়েদের ধর্ষণ করা হবে বলেই নামের পাশে চিহ্ন দিয়ে রাখা হয়েছে।

স্কুলের এক ছাত্র তারই এক সহপাঠীকে ওই শৌচালয়ের ছবি পাঠায়। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে। স্কুলের প্রিন্সিপ্যাল গোটা ঘটনাটি পুলিশকে তদন্ত করতে বলেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, তালিকায় যেসব মেয়ের নাম রয়েছে তারা সবাই একই স্কুলের এবং প্রত্যেকেই কিশোরী। এ ঘটনায় স্কুলের ছাত্রীরা খুব হতাশ হয়ে পড়েছে।

শুক্রবার কর্ক’‌সে রেড এফ এমের একটি অনুষ্ঠানে এসে স্কুলেরই এক ছাত্রী গোটা ঘটনাটি জানায়। সে বলে, ধর্ষণের হুমকি দেয়া খুবই গুরুতর একটি অপরাধ। ছেলেদের শেখা দরকার যে, মেয়েদের সম্বন্ধে কী ধরনের কথা বলা উচিত।

সে জানায়, আমাদেরই এক বন্ধু স্কুলের এক ছাত্রীকে ধর্ষণের তালিকায় ছবি পাঠায়। আমার মনে হয়- যারা এসব করেছে তারা একেবারেই সুস্থ মানসিকতার নয় এবং এটা যে কতটা গুরুতর অপরাধ তা তারা এখনও বুঝতে পারছে না। কোনও খেলা বা টিভি শো থেকে হয়তো এ বিষয়টি ছাত্ররা জানতে পেরেছে। কিন্তু এর প্রভাব যে কত ভয়াবহ হতে পারে তা তাদের ধারণা নেই।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম