logo

মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ | ১ কার্তিক, ১৪২৫

header-ad

ভারতে উল্টে গেল ট্যুরিস্ট বাস, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ১৩ জুন ২০১৮

পর্যটকদের নিয়ে রাজস্থানের জয়পুর থেকে উত্তরপ্রদেশের ফারুখাবাদের দিকে যাচ্ছিল বাসটি। কিন্তু কিরাতপুর গ্রামের কাছে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডিভাইডারে ধাক্কা মেরে উলটে যায় বেসরকারি ভলভো বাসটি। এ ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন।

আজ বুধবার সকালে উত্তরপ্রদেশের মেনপুরিতে মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনা ঘটে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে পুলিশ। ক্রেনের সাহায্যে দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটিকে তোলা হয়। ঘটনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

মেনপুরি জেলাশাসক প্রদীপ কুমার জানিয়েছেন, ঘটনায় আহত অন্তত ৩৫ জন যাত্রী আহত হয়েছেন। যাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উদ্ধার করে ইতাওয়া জেলার সাফাই হাসপাতালে ভর্তি করা হয়েছে। দ্রুত গতিতে বাস চালানোর ফলে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ধারণা পুলিশের।

এদিকে, বাসযাত্রীরা জানান, শুধু ভেতরেই নয়, বাসের ছাদে বসেও অনেকে ছিলেন। তারাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। পাশাপাশি যাত্রীরা এও জানান, রাস্তা ফাঁকা থাকায় অত্যধিক গতিতে গাড়ি চালাচ্ছিলেন চালক। আর তাতেই দুর্ঘটনা ঘটে। আহত গাড়ির চালকেরও চিকিৎসা চলছে হাসপাতালে।

এ দুর্ঘটনায় ইতোমধ্যেই শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিহতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছেন তিনি। পাশাপাশি আহতদের চিকিৎসার যাতে কোনো গাফিলতি না হয়, সেদিকেও নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি