logo

বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ | ১ কার্তিক, ১৪২৫

header-ad

‘‌আমি রাজনীতিতে এলে তৃতীয় বিশ্বযুদ্ধ হবে’‌

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ১০ অক্টোবর ২০১৮

তিনি রাজনীতিতে যোগ দিলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে বলে এমনটাই মনে করছেন পেপসির প্রাক্তন সিইও ইন্দ্রা নুয়ি। ভারতীয় বংশোদ্ভূত এই বিজনেস আইকন একটি স্বেচ্ছাসেবী সংস্থার অনুষ্ঠানে এ কথা বলেন।

ইন্দ্রার মতে, ‘আমি এতোই সোজাসাপ্টা চাঁছাছোলা কথাবার্তা বলি যে, সেটা অনেকেরই পছন্দ হবে না। তখন মারামারি লেগে যেতে পারে। তাই আমার সঙ্গে রাজনীতি একেবারেই মেলানো যাবে না। আমি কূটনৈতিক কথাবার্তায় খুব একটা পটু নই। কীভাবে মুখের আর মনের কথাকে আলাদা করে রাখতে হয়, আমি সেটাও জানি না। জানতে চাইও না। তাই রাজনীতি থেকে আমাকে দূরে রাখাই ভালো।

চলতি বছরের ২ অক্টোবর পেপসি থেকে সরে দাঁড়ান ইন্দ্রা।

তিনি বলেন, এ সংস্থার থেকে অনেক কিছুই পেয়েছি। তাই মনে প্রাণে এখনও আমি এ সংস্থার একটা অংশ। যখন দায়িত্বে ছিলাম, কঠোর পরিশ্রম করেছি। ভোর চারটায় ওঠে দিনে ১৮ থেকে ২০ ঘণ্টা কাজ করেছি। কিন্তু এখন আমি অবসর জীবন উপভোগ করতে চাই। গান শুনতে চাই, সিনেমা দেখতে চাই। তাই বলে রাজনীতি কখনওই আমার লক্ষ্য নয়। কোনও দিন হবেও না।

দীর্ঘ ১২ বছর ধরে পেপসির-র সিইও পদে থাকার পরে সরছেন ইন্দ্রা নুয়ি৷ সংস্থার পরিচালকমণ্ডলী তাঁর জায়গায় নিয়ে আসছেন রমন লাগুআর্তা সিইও পদ পরিবর্তন হবে ৩ অক্টোবর৷ তবে ৬২ বছরের ইন্দ্রা ২০১৯ সালের প্রথমদিকটা থাকবেন চেয়ারপার্সন পদে৷

নুয়ি এ সংস্থায় ছিলেন ২৪ বছর, যার মধ্য ১২ বছর সিইও পদে৷ নুয়ির আমলে সংস্থার মুনাফা ২০০৬ সালে ৩৫ বিলিয়ন ডলার থেকে ২০১৭ সালে ৬৩.৫ বিলিয়ন ডলারে পৌঁছে গেছে৷
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম