logo

শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

সাংবাদিক হত্যা, সৌদিকে ভয়াবহ হুমকি ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ১৪ অক্টোবর ২০১৮

সৌদি আরবকে শাস্তির হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাংবাদিক জামাল খাসোগি হত্যার ঘটনায় ট্রাম্প এ হুমকি দেন।

তিনি বলেছেন, খাসোগি হত্যার ঘটনা প্রমাণিত হলে সৌদি আরবকে অবশ্যই শাস্তি পেতে হবে। গতকাল শনিবার এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ঘটনা যদি সত্য হয়, এর ফল হবে ভয়াবহ ও করুণ। আমরা এর শেষ দেখে ছাড়ব।

এদিকে খাসোগি হত্যার ঘটনাকে ভয়াবহ ও দুঃখজনক উল্লেখ করে এর ব্যাখ্যা চেয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোন। এ ঘটনায় ক্রমেই আন্তর্জাতিক চাপে পড়ছে সৌদি আরব।

আগামী ২৩-২৫ অক্টোবর অনুষ্ঠেয় দেশটির বিনিয়োগবিষয়ক সম্মেলন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের খ্যাতিমান ব্যবসায়ী, সংবাদমাধ্যম ও বাণিজ্যিক প্রতিষ্ঠান।

এদের মধ্যে রয়েছেন সাবেক মার্কিন জ্বালানিমন্ত্রী আর্নেস্ট মোনিজ, এওএলের অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ কেস, মার্কিন ম্যাগাজিন ইকনোমিস্ট, সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস, সিএনএন, সিএনবিসিসহ আরও অনেক প্রতিষ্ঠান।

এদিকে হত্যাকাণ্ডের তদন্তে রিয়াদ থেকে একটি প্রতিনিধি দল তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছেছে। সৌদি প্রতিনিধি দল যৌথ তদন্তে অংশ নেয়ার জন্য তুরস্কের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সাক্ষাৎ করছে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি