logo

মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ, ১৪২৭

header-ad

সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন পাক প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯

ভারতীয় বিমানবাহিনীর হামলার পর পাকিস্তানের সেনাবাহিনীকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন তিনি। বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি, তিন বাহিনীর প্রধান ও আইএসআই প্রধান উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তানের সশস্ত্র বাহিনী ও সাধারণ নাগরিককে সব ধরনের ঘটনার জন্য প্রস্তুত থাকতে হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে পাকিস্তানের বেলাকোট শহরে ‘মিরাজ–২০০০’-এর ১২টি যুদ্ধবিমান অভিযান চালায়। এতে ৩০০ লোক প্রাণ হারান। এরপর সকালে দু’দেশের পক্ষ থেকে পাল্টাপাল্টি দাবি করা হয়।

দিল্লি থেকে ভারতের পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখালে বলেন, হামলায় বহু সংখ্যক জঙ্গি নিহত হয়েছে। তবে সাধারণ নাগরিকের কোনো ক্ষতি হয়নি।

পাকিস্তান দাবি করছে, ভারতীয় বিমানবাহিনী আকাশসীমা লঙ্ঘন করেছে। হামলাতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এমনকি কোনো ক্ষতিও হয়নি।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় হামলায় দেশটির বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হন। এরপরই হামলার দায় স্বীকার করে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। এ ঘটনায় ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা চলছে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম