logo

সোমবার, ২১ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক, ১৪২৬

header-ad

পাকিস্তানি আকাশসীমা বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বাণিজ্যিক বিমানের জন্য দেশের আকাশসীমা আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। আজ বুধবার টুইটার বার্তার মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়।

ভারত ও পাকিস্তানের মধ্যে বিমান হামলার পাল্টা হামলার ঘটনায় যখন নিরাপত্তা পরিস্থিতি খুবই নাজুক পর্যায়ে রয়েছে তখন বাণিজ্যিক বিমান চলাচলের পথ বন্ধ করা হলো। এতে আশঙ্কা করা হচ্ছে, দু'দেশের মধ্যে যুদ্ধ আরো বিস্তৃত হতে পারে। অবশ্য পাক বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এ ঘোষণার আগেই আন্তর্জাতিক ফ্লাইটের বেশিরভাগই পাকিস্তানের আকাশসীমা এড়িয়ে চলছিল।

এর আগে বিমানবন্দরের একজন কর্মকর্তা ডন নিউজ টিভিকে জানিয়েছেন, পেশোয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। বাণিজ্যিক বিমান চলাচল শুরুর আগ পর্যন্ত বিমানবন্দরটি সামরিক উদ্দেশ্যে ব্যবহার করা হবে। এ বিষয়ে বিমানবন্দরে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

ওই কর্মকর্তা জানান, বাণিজ্যিক বিমানের সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছে। লাহোর ও করাচি বিমানবন্দরের ব্যাপারেও একই ধরনের রিপোর্ট পাওয়া গেছে। করাচি থেকে দিল্লিগামী একটি ফ্লাইট বাতিলের খবর দিয়েছে ডন নিউজ।

এছাড়া লাহোর থেকে ব্রিটেনের ম্যানচেস্টারগামী একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। ভারতও কাশ্মিরের শ্রীনগর, জম্মু ও লেহ বিমানবন্দরে বেসামরিক বিমান চলাচলবন্ধ করে দিয়েছে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম