logo

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

১৩৩ ফুট উঁচু থেকে পাগলকে নামাতে পাগলীর মাইকিং!

নারায়ণগঞ্জ প্রতিনিধি | আপডেট: ২০ এপ্রিল ২০১৮

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চলের জামিল খাঁন কমপ্লেক্সের সামনে ১৩৩ ফুট উঁচু ৩০ হাজার (২৩০ কেভি) ভোল্টের সঞ্চালন লাইনের বৈদ্যুতিক টাওয়ারের উপরে ওঠে বসে জাকির। এ ঘটনায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে এলাকায়। জাকির মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন এলাকাবাসী।

আজ শুক্রবার সকাল ৯টা থেকে ওই লোকটি টাওয়ারের উপরে বসে ছিল বলে জানান স্থানীয়রা। খবর পেয়ে বেলা ১টায় বিদ্যুৎ সংযোগটি বন্ধ করে ঘটনাস্থলে সোনারগাঁ থানা পুলিশ, পিজিসিবি ঢাকা পূর্ব সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাউজ কর্তৃপক্ষ এবং আদমজী ফায়ার সার্ভিস ও ডেমরা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত প্রায় ১০ ঘণ্টা অভিযান চালিয়ে জাকিরকে উদ্ধার করতে সক্ষম হন।

সকাল থেকে হ্যান্ড মাইকের মাধ্যমে ওই জাকির পাগলকে টাওয়ার থেকে নেমে আসার আহবান জানালেও নামেনি। তাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখালেও তিনি কোনো কর্ণপাত করেননি।

পরে তাকে ওই টাওয়ার থেকে নামাতে তাসলিমা নামের এক পাগলীকে ডেকে আনা হয়। পাগলী তাসলিমাও হ্যান্ড মাইকের মাধ্যমে পাগল জাকিরকে ডেকে টাওয়ার থেকে নেমে আসার জন্য একাধিকবার অনুরোধ করেন। কিন্তু কারো কথাতেই কর্ণপাত করেনি পাগল জাকির।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আদমজি নগর স্টেশনের ইন্সপেক্টর ফখরুদ্দিন জানান, সংবাদ পেয়েই আদমজি নগর এবং ডেমরার দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টাওয়ারে ওঠে পড়া লোককে নিচে নামিয়ে আনার চেষ্টা করা হয়। টাওয়ারের সঞ্চালন লাইনের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের সঙ্গে বিদ্যুৎ ইউনিটের লোকজন একত্রিতভাবে তাকে উদ্ধার করে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মামুনুর রশিদ জানান, দুপুরে খবর পেয়ে ঘটনাস্থলে তারা যান। এরপর থেকে পাগলকে নেমে আসার জন্য আহবান জানালেও কোনো কর্ণপাত করেননি।

ওই পাগলকে নামানোর জন্য বিদ্যুৎ বিভাগের সঞ্চালন লাইনে কাজ করা অভিজ্ঞ কর্মীদের নিয়ে ১০ ঘণ্টা চেষ্টার পর উদ্বার করা হয় বলে জানান তিনি।
ফেমাসনিউজ২৪/প্রতিনিধি/এফএম/এমএম