logo

বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad
কুষ্টিয়ায় তথ্যমন্ত্রী

জাতীয় নির্বাচন বর্জনের উছিলা খুঁজছে বিএনপি

ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া | আপডেট: ১৬ মে ২০১৮

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজয় প্রসঙ্গে কথা বলেছেন।

তিনি বলেন, ‘কোনে নির্বাচনে বিএনপি জিতলে ভালো, হারলেই খারাপ। তাদের এমন দ্বি-নীতি রাজনীতির জন্য শুভ নয়।’

তিনি বলেন, ‘সারা বিশ্ব দেখেছে খুলনার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। গণমাধ্যমের চোখের সামনে ভোট হয়েছে। ভোট শান্তিপূর্ণ হয়নি এমন কোনো প্রতিবেদন দেশি-বিদেশি কোনো গণমাধ্যম প্রকাশ করেনি। বিএনপির প্রার্থীও শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে ছিলেন এবং ভোট গণনায় অংশ নিয়েছেন। শান্তিপূর্ণ সে নির্বাচনে বিএনপির প্রার্থীর পরাজয় ঘটেছে। বিএনপির এটা মেনে নেয়া উচিত।’

আজ বুধবার বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারায় কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনের শিক্ষক সম্মেলনে যোগ দেয়ার আগে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে জিতলে ভালো এবং শান্তিপূর্ণ ভোট হয়েছে। হারলে খারাপ- এমন নীতি তাদের পরিহার করা উচিত। বিএনপি নেতারা যে বক্তব্য রাখছেন, তা বাস্তাব অবস্থার উল্টো। জাতীয় নির্বাচন বর্জনের একটা উছিলা খুঁজছে বিএনপি। উল্টোপাল্টা কথা বলে তারা নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে।

তথ্যমন্ত্রী আর বলেন, খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। সরকার তাকে কারাগারে পাঠায়নি। সুতরাং তার জামিন-বিচার নিয়ে কোনো দেন-দরবার চলবে না। বেগম খালেদা জিয়া বা যে কোনো অপরাধীর জামিন, বিচার বন্ধ, দণ্ড মওকুফ করার জন্য কোনো দেনদরবার না করতে বিএনপি নেতাদের প্রতি আহবান জানান ইনু।

কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশনরে কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব হাসানুজ্জামান খসরুর সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষক সম্মেলনে বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এস এম আনছার আলী, কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান লায়ন এম এ রশিদ মিয়া, ভেড়ামারা উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক হাফেজ ফয়জুল আজীজ, সহসভাপতি ও প্রতিভা মডেল একাডেমির প্রধান শিক্ষক ফিরোজ মাহমুদ, চাইল্ড হোম কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক শাহীনা আক্তার ইলা, অক্সর্ফোড ইন্টার ন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক আশাদুজ্জামান, আল হেরা একাডেমির সহকারী শিক্ষক শফিকুল আজম প্রমুখ।

অনুষ্ঠানে ভেড়ামারার ৫০টি, মিরপুরের ৩০টি এবং দৌলতপুর উপজেলার ২০টি কিন্ডার গার্টেন স্কুলের প্রায় ৪০০ শিক্ষক অংশগ্রহন করেন।

এর আগে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বেশ কিছু উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি