logo

শনিবার, ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক, ১৪২৫

header-ad
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

ভয়াবহ আগুনে পুড়ে ছাই প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চ

ময়মনসিংহ প্রতিনিধি | আপডেট: ২২ জুলাই ২০১৮

আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চ। গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে ওই আগুনের সূত্রপাত হয়।

উল্লেখ্য, আজ রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ে ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী, অ্যালামনাই পুনর্মিলনী এবং চর ও হাওর ইনস্টিটিউট উদ্বোধন করতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার ৩০০ গ্র্যাজুয়েট ও তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে অংশগ্রহনের কথাও রয়েছে।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পরপরই রাতে এক জরুরি মিটিং করা হয়। মিটিং শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, অনুষ্ঠান যথারীতি যথাসময়েই হবে। তবে একটি ভেন্যু পরিবর্তন করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এদিকে, এ ঘটনায় এখনও কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি। তবে দুর্ঘটনাটির সুষ্ঠু তদন্ত করার জন্য খুব শিগগির তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হবে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রাত সাড়ে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে প্রায় সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ময়মনসিংহ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত উপপরিচালক সহিদুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে আমাদের ছয়টি ইউনিট কাজ করে। আমরা খবর পাওয়ার পর পরই ঘটনাস্থলে এসে ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনি।

আগুনের সূত্রপাত সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ধারণা করা হচ্ছে- শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, প্যান্ডেলটিতে ৫ হাজার মানুষের বসার ব্যবস্থা করা হয়। প্যান্ডেলের ভেতরের চেয়ার-টেবিল, চারটি এলইডি স্ক্রিন বক্স পুড়ে গেছে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি