logo

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন, ১৪২৫

header-ad

বাংলাদেশ সেরা ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া | আপডেট: ১৪ আগস্ট ২০১৮

টেলিমেডিসিন সেবায় বাংলাদেশ সেরা কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে হতদরিদ্র জনগোষ্টির স্বাস্থ্য সেবা নিশ্চিত করায় ক্ষেত্রে প্রথম স্থান অধিকার করেছে প্রতিষ্ঠানটি।

গত ৭ দিনে (মঙ্গলবার থেকে সোমবার) প্রতিষ্ঠানটি ভেড়ামারার ১১৫ জন হতদরিদ্র রুগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে এবং জেলার বাহিরের ১৫ জন রুগী কে চিকিৎসা দিয়েছেন।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, শিশু বিশেষজ্ঞ ডাঃ রকিউর রহমান রাকিব এবং আবাসিক মেডিক্যাল অফিসার মেডিসিন ও চর্ম রোগ বিশেষজ্ঞ ডাঃ নুরুল আমীন সহ চিকিৎসকরা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে রুগীদের ব্যবস্থাপত্র প্রদান করে থাকেন।

ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্স’র স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, শিশু বিশেষজ্ঞ ডাঃ রকিউর রহমান রাকিব জানিয়েছেন, ভিডিও কনফারেন্স তথা টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে ভেড়ামারার রুগীরা রাজশাহী, ঢাকা সহ দেশের বিভিন্ন প্রান্ত’র মেডিক্যাল কলেজ হাসপাতাল’র বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে ব্যবস্থাপত্র গ্রহন করতে পারছে বিনামূল্যে। এতে করে রুগীদের সময় এবং অর্থ দুটোই সেভ হচ্ছে। টেলিমেডিসিন কার্যক্রমের মাধ্যমে তারা উপকৃত হচ্ছে।

তিনি বলেন, চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্টায় শুধু টেলিমেডিসিন নয় সকল ক্ষেত্রের স্বাস্থ্য সেবায় একটা গতি এসেছে। হাসপাতালের স্বাস্থ্য সেবা নিয়ে জনগন এখন খুশি।

ফেমাসনিউজ২৪.কম/কেআর/এস