logo

শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

দৌলতপুরে আইনজীবীদের বিক্ষোভ

ইসমাইল হোসেন বাবু,কুষ্টিয়া | আপডেট: ১৮ অক্টোবর ২০১৮

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা পরিষদের অভ্যন্তরে সিনিয়র সহকারী জজ আদালতের সামনে আইনজীবীদের বসার জায়গা গুড়িয়ে দিয়েছে দৌলতপুর সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলম।

প্রতিবাদে আইনজীবিরা বিক্ষোভ প্রদর্শন করেছে। আইনজীবী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যার পর দৌলতপুর সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলম লোকজন নিয়ে সিনিয়র সহকারী জজ আদালতের সামনে আসেন এবং সেখানে আইনজীবীদের বসার জন্য রাখা চেয়ার টেবিল সম্পুর্ণ গুড়িয়ে দেন।

সিনিয়র আইনজীবী মাহফুজ আলী খান জানান, সিনিয়র সহকারী জজ আদালতের সামনে চেয়ার টেবিল নিয়ে আমিসহ বেশ কয়েকজন সিনিয়র আইনজীবী দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলাম।

এখন কি এমন ঘটল যে, আমাদের বসার জায়গা আমাদের না জানিয়ে গুড়িয়ে দেয়া হলো। সিনিয়র আইনজীবী নিজাম উদ্দিন ও নুরুল আমীন এটিকে বিচার ব্যবস্থার উপর নগ্ন হামলা বলে জানিয়েছেন। দৌলতপুর সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলম এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে অফিসে পাওয়া যায়নি। এছাড়াও তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার জানান, এসিল্যান্ড সাহেব কেন এ রকম করেছেন, বিষয়টি তিনি অবগত নন। তবে সিনিয়র সহকারী জজ ও সাব-রেজিষ্টারের অনুরোধে এমনটি করা হয়ে থাকতে পারে বলে তিনি জানিয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে আইনজীবীরা বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে শ্লোগান দিয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা চত্বর প্রদক্ষিণ করে।

ফেমাসনিউজ২৪/কেআর/এস