logo

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

‘চক্রান্ত বাদ দিয়ে নির্বাচনের মাঠে আসুন’

ইসমাইল হোসেন বাবু,কুষ্টিয়া: | আপডেট: ২০ অক্টোবর ২০১৮

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি নেতা মওদুদ ও ড. কামাল হোসেনদের মুখে গণতন্ত্র ও নির্বাচনের কথা শোভা পায় না। কারণ তারা জঘন্য অপরাধীদের পক্ষ নিয়েছেন।

শনিবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারায় কলেজ মাঠে আয়োজিত একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অপরাধীদের বের করার চক্রান্ত, অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত, নির্বাচন বানচালের চক্রান্ত বাদ দিয়ে নির্বাচনের মাঠে আসুন। নির্বাচনে মন্ত্রীরা জিতবেন নাকি মওদুদ সাহেবরা জিতবেন সেটা নির্বাচনের মাঠেই প্রমাণ হবে।

নিরপেক্ষ নির্বাচন হলে বর্তমান সরকারের একজন মন্ত্রীও জয়লাভ করতে পারবে না- বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে ইনু এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কোনো দিন কোনো রাজনীতিবিদ এসব জঘন্য অপরাধীদের পক্ষ নিতে সাহস করেননি। এমনকি বিএনপি নেতারাও খালেদা জিয়ার যখন সাজা হয়েছে, তারা সাজা মাথা পেতে নিয়েছেন এবং আদালতে আপিলও করেছেন। সেই খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তির দাবি বিএনপিও করেনি কিন্তু কামাল সাহেবরা করলেন। সুতরাং জঘন্য অপরাধী এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়ার মুক্তির যদি ১ নম্বর শর্ত হয়, বাংলাদেশে সেই শর্ত পালন করা আমাদের পক্ষে সম্ভব নয়।

তিনি আরো বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্প’র মাধ্যমে শেখ হাসিনা দেশে স্বর্ণ খামারী তৈরী করছে। আর খালেদা জিয়ার বিএনপি জামায়াত আগুন সন্ত্রাসী, জঙ্গীবাদ, লুটপাটকারী, দেশদ্রোহী রাজাকারদের পূর্নবাসন প্রকল্পে পরিনত হয়েছে।

তিনি বলেন, গ্রামীন জনপদ থেকে অসহায়, দুস্থ, দারিদ্রতা দূর করার জন্য শেখ হাসিনা সরকার কাজ করছে। শেখ হাসিনার দর্শনই হলো দারিদ্রতা, অসচ্ছলতা থেকে মানুষকে মুক্তি দিয়ে সফলতার পথে টেনে আনা।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের ভেড়ামারা শাখা ব্যবস্থাপক মনোয়ার হোসেন। ভেড়ামারা কলেজ মাঠে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, উপজেলা জাসদের সাধারন সম্পাদক এসএম আনছার আলী, জাসদ নেতা বশির উদ্দীন বাচ্চু, একটি বাড়ি একটি খামার প্রকল্প’র সুফলভোগী জুনিয়াদহ ইউনিয়ন পরিষদ’র সাবেক সদস্য বাবুল হোসেন, প্রকল্পের ভেড়ামারা শাখার জুনিয়র অফিসার আমির হোসেন, মাঠ সহকারী শামসুল হক, সজিব উদ্দীন, নিতা আক্তার, ফয়সাল কবীর প্রমুখ। অনুষ্ঠানে ৯ জন সুফলভোগীর হাতে ২ লাখ ২ হাজার টাকার ঋন তুলে দেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ফেমাসনিউজ২৪/কেআর/এস