logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

'বুঝলেন কামাল, বুঝলেন না মির্জা ফখরুল'

মাদারীপুর প্রতিনিধি | আপডেট: ০২ নভেম্বর ২০১৮

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগের সংলাপ ব্যর্থ হয়নি। এ বিষয়টি বুঝতে পেরেছেন নেতা ড. কামাল হোসেন। কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এটি বুঝতে পারেননি।

আজ শুক্রবার মাদারীপুর আচমত আলি খান স্টেডিয়ামে সদর উপজেলার সরকারি প্রাথমিক শিক্ষকদের সাথে শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

আগের রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপের পর ড. কামাল ‘আলোচনা ভালো হয়েছে’ বলে মন্তব্য করলেও মির্জা ফখরুল জানান, তারা সন্তুষ্ট নন।

শাজাহান খান বলেন, ‘সংলাপে বিএনপির সন্তুষ্ট না হওয়ার কারণ হলো, তারা যা চায় (খালেদা জিয়ার মুক্তি) সেখানে সরকারের কোনো হাত নেই। এটা আইন আদালতের ব্যাপার। এ বিষয়টা ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনও বুঝতে পেরেছেন। তিনিও বলেছেন সংলাপ সফল হয়েছে। সংলাপ সফল না হওয়ার কিছু নেই। আমি মনে করি সংলাপ সফল হয়েছে। আলোচনা আরও চলতে পারে।’

আগামী নির্বাচনে আবার নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন নৌমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই।

সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান বলেন, শিক্ষাই হচ্ছে একটি দেশ ও জাতীর উন্নতির অন্যতম শর্ত। আর শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। যে জাতি যত বেশি শিক্ষিত সে দেশ ততো বেশি উন্নত।

তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে মৌলিক শিক্ষা, তাই প্রাথমিক শিক্ষকদের অবশ্যই শ্রদ্ধা এবং সম্মানের দৃষ্টিতে দেখতে হবে। এ সময়ে নৌ মন্ত্রী শিক্ষকদের উদ্দেশে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরেন। সবাইকে উন্নয়ন মূলক কাজের সহযোগিতা করার আহ্বান জানান।

মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাখাওয়াত হোসেন সেলিমের সভাপতিত্বে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, মদারীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান কালু, সাবেক পৌর মেয়র ও মুক্তিযোদ্ধা নূরে আলম বাবু চৌধুরী প্রমুখ।