logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ | ৬ বৈশাখ, ১৪২৬

header-ad
ইউনিয়ন পরিষদ নির্বাচন

বিরলের ৩ ইউপিতে লড়বেন ১৪ চেয়ারম্যান প্রার্থী

শেখ মো. জাকির হোসেন, বীরগঞ্জ প্রতিনিধি | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯

দিনাজপুরের বিরলে ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ১৮ জন। এর মধ্যে গত রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষদিনে ৪ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে এখন প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৪ প্রার্থী। সাধারণ সদস্য ১০৫ জন ও সংরক্ষিত সদস্য ৩৯ জনসহ মোট প্রার্থী ১৫৮ জন।

এর মধ্যে ১ নং আজিমপুর ইউনিয়নে ৪ জন, ২ নং ফরক্কাবাদ ইউনিয়নে ৩ জন ও ৫নং বিরল ইউনিয়নে ৭ জন প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী। এ ছাড়া ৬ জন সাধারণ সদস্য পদপ্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় ১নং আজিমপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ১১ জন, ২নং ফরক্কাবাদ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ১১ জন, ৫নং বিরল ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪২ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭ জন প্রার্থী রয়েছেন। আজ সোমবার প্রতীক বরাদ্দ হবে। আর আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ১ নং আজিমপুর ইউনিয়নে ইউপি আওয়ামী লীগের আহবায়ক আব্দুল আউয়াল চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুল হায়দার স্বপন, স্বতন্ত্র প্রার্থী আজিমুস সালাম ও স্বতন্ত্র প্রার্থী লিটন আলী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন স্বতন্ত্র প্রার্থী মাহবুবা আরেফিন, স্বতন্ত্র প্রার্থী আল মামুন, স্বতন্ত্র প্রার্থী আরেফিন রাসেল ও স্বতন্ত্র প্রার্থী আনছারুল ইসলাম। সাধারণ সদস্য পদে ৩ নং ওয়ার্ডে জব্বার ও জামাল হোসেন, ৮ নং ওয়ার্ডে এনামুল হক ও মোজাম্মেল হক।

২ নং ফরক্কাবাদ ইউনিয়নে প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হুসেন আলী, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী এ বি এম রাশেদুল কবীর চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৫ নং বিরল ইউনিয়নে প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মারুফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন, স্বতন্ত্র প্রার্থী রইছুল আলাম, স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া পান্না, স্বতন্ত্র প্রার্থী মজিবর রহমান, স্বতন্ত্র প্রার্থী সাদেক আলী ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৫নং ওয়ার্ডের আবু বক্কর ছিদ্দিক ও ৬ নং ওয়ার্ডের হাছেন আলী মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

উপজেলা নির্বাচন অফিসার ও ১ নং আজিমপুর এবং ২নং ফরক্কাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার আব্দুল কুদ্দুস সরকার এবং উপজেলা কৃষি অফিসার ও ৫নং বিরল ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কৃষিবিদ মাহবুবার রহমান মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, ২৩ জানুয়ারি ইউনিয়ন ৩টির তফসিল ঘোষণা হয়। সে অনুযায়ী- ৩ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই, ১০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ, ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ ও ভোট গ্রহণের তারিখ ২৮ ফেব্রুয়ারি।

১নং আজিমপুর ইউনিয়নে পুরুষ ৫২৩৪ জন ও নারী ৫০৩৬ জনসহ মোট ভোটার ১০২৭০ জন, ২নং ফরক্কাবাদ ইউনিয়নে পুরুষ ৭০৪৩ ও নারী ৬৮৪৮ জনসহ মোট ভোটার ১৩৮৯১ জন, ৫নং বিরল ইউনিয়নে পুরুষ ৮৬৮৮ জন ও নারী ৮৩৬৮ জনসহ মোট ভোটার ১৭০৫৬ জন।

প্রতিটি ইউনিয়নে ৯টি করে মোট ২৭টি কেন্দ্রে ও ১ নং আজিমপুর ইউনিয়নে ৩১টি কক্ষে, ২নং ফরক্কাবাদ ইউনিয়নে ৩৯টি কক্ষে ও ৫ নং বিরল ইউনিয়নে ৪৫টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি