logo

সোমবার, ২৫ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ, ১৪২৭

header-ad

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাল বেদে শিক্ষার্থীরা

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯

একুশে ফ্রেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন পরিচালিত বেদে স্কুলের শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার সকালে মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের আহ্বায়ক তাসমিনা বেগমের তত্ত্বাবধানে স্কুলের শিক্ষার্থীরা এম.সি একাডেমি শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

সংগঠনের আহ্বায়ক তাসমিনা বেগম জানান, যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় তাদের সংগঠনের পক্ষ থেকেও অমর একুশে ফ্রেব্রুয়ারি ও আন্তর্জাতিক ভাষা দিবস পালিত হয়েছে। এ কর্মসূচিতে সংগঠন কৃর্তক পরিচালিত স্কুলের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে।

তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমাদের জাতীয় জীবনে একটি প্রেরণার দিন। নতুন করে শপথ নেওয়ার দিন। পাকিস্থানিদের বিরুদ্ধে এই বিশাল অর্জনের পিছনে ছিল বাঙালির প্রাণ বিসর্জন দেওয়ার ঘটনা পৃথিবীতে বিরল। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সেই মহান ভাষা সৈনিকদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। এই দিনকে কেন্দ্র করে বেশি শিক্ষার্থীদের অংশ গ্রহণ অনন্য একটি মাত্রা যোগ করেছে। তাদের বায়ান্ন ও একাত্তরের চেতনায় সুনাগরিক হিসেবে গড়ে তুলা হবে।

উল্লেখ্য, মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন অনেকগুলো সমাজকল্যাণ মুলক কর্মকাণ্ড করে আসছে। উতোমধ্যে তারা বেদে সম্প্রদায় নামক একদল জাতীকে নিয়ে এবং আমাদের সমাজের সাথে তাল মিলিয়ে চলার উন্নত জীবন ও শিক্ষিতপূর্ণ সমাজ গড়তে যাচ্ছে। এ ধারাবাহিকতা বজায় রেখে মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন যেনো আগামীতে আরো সামাজিক, উন্নয়নমুলক, কর্মকাণ্ড চালিয়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ফেমাসনিউজ২৪/ এসএ/ কেআর