logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

কমান্ডো অভিযানে শাহ আমানতে বিমান ছিনতাইকারী নিহত

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কমান্ডো অভিযানে বিমান ছিনতাইকারী নিহত হয়েছেন। চট্টগ্রাম ক্যান্টনমেন্টের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান এ তথ্য জানিয়েছেন। তার নাম মেহেদী বলে জানা গেছে।

এর আগে এ বিষয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কমিশনার মাহবুবুর রহমান জানিয়েছিলেন, সংকটের সমাধান হয়ে গেছে। গুলিবিদ্ধ একজনকে আটক করা হয়েছে। তার নাম-পরিচয় জানার চেষ্টা চলছে।

বিমানবন্দরের এডিসি আরিফিন জুয়েল জানিয়েছেন, সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে। বিমানের সব যাত্রীকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

বিমান বাহিনীর পক্ষ থেকে সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে সাংবাদিকদের জানানো হয়েছে, সন্দেহভাজন ব্যক্তি আত্মসমর্পণ করেছেন। তাকে বিমান থেকে ধরে আনা হচ্ছে।

এদিকে বাংলাদেশ সেনাবাহিনীর স্পেশাল ফোর্স চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের নিয়ন্ত্রণ নিয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানিয়েছে।

বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, বিমানটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণের পর একজন সশস্ত্র ব্যক্তি পাইলটকে জিম্মি করে বিমানটির গতিপথ পরিবর্তন করার চেষ্টা করেন। তবে বিমান থেকে সব যাত্রীকে নামিয়ে আনা সম্ভব হয়েছে।

বিমানটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল সাড়ে ৫টার পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এটি চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ঘটনার পর বিমানবন্দরে সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

রানওয়েতে বিমানটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। ডাকা হয়েছে সেনাবাহিনী, নৌবাহিনী, র‍্যাব ও ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থাকে। বোয়িং-৭৩৭ মেডেলের বিমানটিতে ১৪২ জন যাত্রী, পাঁচজন ক্রু ছিলেন।

এ বিষয়ে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম