logo

শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪

header-ad

কত দাম হবে নতুন আইফোনের?

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭

আগামি ১২ সেপ্টেম্বর এক ইভেন্টে সম্ভবত লঞ্চ হতে চলেছে অ্যাপেলের নতুন ফ্ল্যাগশিপ ফোন। ইতিমধ্যেই বিভিন্ন সংবাদমাধ্যমকে সেই অনুষ্ঠানের আমন্ত্রণ পাঠিয়েছে অ্যাপেল।

যদিও এক সুত্রের মতে ১২ তারিখ ফোন লঞ্চ হলেও গ্রাহকের হাতে সেই ফোন পৌঁছাতে আরও কিছুদিন সময় লেগে যাবে। অ্যাপেলকে পার্টস সরবরাহ করে এমন এক কোরীয় কোম্পানি জানিয়েছে অাগস্টের শেষ দিকে তারা নতুন আইফোনের পার্টস সরবরাহ শুরু করেছে অ্যাপেলকে।

সম্ভবত তিনটি আলাদা ভেরিয়েন্টে বাজারে আসবে নতুন আইফোন। এর মধ্যে একটি ভেরিয়েন্টে OLED থাকার সম্ভবনা রয়েছে। এই ভেরিয়েন্টের ফোনটি হয়তো দেরী হবে বাজারে আসতে। কিন্তু আশার খবর হল বাকি দুটি ভেরিয়েন্টের LCD গত জুন মাস থেকে সাপ্লাই শুরু হয়েছে। তাই আশা করা যাচ্ছে এই মডেল দুটি লঞ্চের পরেই কিনতে পারবেন গ্রাহকরা।

স্যামসাং বানাচ্ছে নতুন আইফোনের OLED ডিসপ্লে। কিন্তু আগের মতোই বাকি দুটি ভেরিয়েন্টের LCD বানাচ্ছে LG। তবে এই নতুন iPhone পকেটে ঢোকাতে অনেক টাকা খসাতে হবে আপনাকে। এক সূত্র মারফৎ সম্প্রতি খব পাওয়া গিয়েছে 64GB ভেরিয়েন্টের দাম হতে চলেছে ১,০০০ মার্কিন ডলার ( প্রায় ৮০,০০০ টাকা) আর 512GB ভেরিয়েন্টের দাম হতে চলেছে ১,১৯৯ মার্কিন ডলার।


ফেমাসনিউজ২৪.কম/এসআর/এসএম