logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

দক্ষ কর্মী খুঁজে দেবে ‘সিভিলিংকড’

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৩ নভেম্বর ২০১৮

প্রতিষ্ঠানের জন্য কর্মী খোঁজার চিরাচরিত প্রথা থেকে বেরিয়ে আসতে ‘সিভিলিংকড’ নতুন এক সম্ভাবনার নাম। ইতোমধ্যেই ভিন্ন ধারার এই অনলাইন সেবাটি বিভিন্ন প্রতিষ্ঠানের হিউম্যান রিসোর্স বিভাগের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

প্রতিষ্ঠানটির হেড অফ মার্কেটিং কাওসার আহমেদ বলেন, আমরা ইতোমধ্যে অনেক চাকরিপ্রার্থীদের জন্য ইন্টারভিউয়ের সুযোগ তৈরি করেছি এবং তাদের মধ্যে থেকে বেশ কিছু যোগ্য ব্যক্তি নিয়োগপ্রাপ্তও হয়েছেন। আমরা বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে পরীক্ষামূলকভাবে শুধুমাত্র অল্প কিছু প্রতিষ্ঠানকে আমাদের ক্লায়েন্ট হিসেবে নিবন্ধিত করেছি।

তিনি আরও বলেন, প্রায় প্রতিদিনই বিভিন্ন প্রতিষ্ঠান আমাদের সার্ভিস নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করছে কিন্তু আমরা এখনও বাণিজ্যিকভাবে এমপ্লয়্যার রেজিস্ট্রেশানকে উৎসাহিত করছি না। ইতিমধ্যে সিভি ব্যাংকে প্রায় ১ লাখের বেশি ভেরিফায়েড সিভি রেজিস্ট্রেশন হয়েছে, কিন্তু আমরা চাই আরও বেশি গ্র্যাজুয়েট আমাদের এই সিভি ব্যাংক এ সাইন-আপ করুক। আমরা ২০১৮ এর বাকি দুই মাস সিভি সংগ্রহতেই গুরুত্ব দেব এবং ২০১৯ এর প্রথম প্রান্তিক থেকে সকল চাকরিদাতা প্রতিষ্ঠানের জন্য আমাদের সার্ভিস উন্মুক্ত করে দেব।

প্রতিষ্ঠানটির হেড অফ মার্কেটিং বলেন, আমাদের অনুসন্ধান মতে, চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো একদিকে যেমন দক্ষ কর্মী খুঁজে, আবার সময় স্বল্পতার কারণে হাজার হাজার সিভি বাছাই করে একজন কর্মী নির্বাচন করা অনেক সময়ই সম্ভবও হয়ে উঠে না। সিভিলিংকড এই সমস্যার সহজ সমাধান। এখানে রয়েছে স্মার্ট সার্চ পদ্ধতি যার মাধ্যমে ইনস্ট্যান্ট চাহিদা মোতাবেক সিভি খুঁজে নেয়া যাবে।

গুগল প্লে-স্টোর থেকে cvlinked এর অ্যাপটি - http://bit.ly/2OjOhOZ এই লিংক থেকে ডাউনলোড করা যাবে। এই অ্যাপের মাধ্যমে চাকরিপ্রার্থীরা অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে সিভি পূরণ, আপডেট, নোটিফিকেশন ও অন্যান্য সব সেবাই পাবেন।
ফেমাসনিউজ২৪/ কেআর/ এস