logo

শনিবার, ২৫ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬

header-ad

২ মিনিটেই ফেসবুক-ইমেইল হ্যাক!

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ৩০ নভেম্বর ২০১৮

শখের বসে ফেসবুক ইমেইল হ্যাক করা শিখার চেষ্টা। পরে এই শখটাই নেশা হয়ে যায়। এরপরই হ্যাক করতে থাকে মেয়েদের ফেসবুক অ্যাকাউন্ট। এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে তার বন্ধু তালিকায় থাকা সবার কাছে টাকা চেয়ে অনুরোধ পাঠায়। পরে ফেসবুক অ্যাকাউন্ট ফেরত দেয়ার জন্য সেই মেয়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করে।

এ ঘটনায় গত বুধবার রাতে নগরের নিউমার্কেট এলাকার জলসা মার্কেট থেকে হ্যাকার মো. খালেদ মাহমুদকে (১৮) গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। তার ফেসবুক নাম আদিল, হ্যাকার নাম ‘আফরান’। খালেদ মাহমুদ লোহাগাড়া উপজেলার মিয়াজিপাড়া এলাকার মফিজুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, খালেদ মাহমুদের দেয়া তথ্য মতে, একটি ফেসবুক অথবা ইমেইল হ্যাক করতে খালেদ মাহমুদের সময় লাগে মাত্র ২ থেকে ৫ মিনিট।

নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, কয়েকদিন আগে খালেদ এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবি করে। ওই মেয়ের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শেষে তাকে জলসা মার্কেট থেকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, সে অনেকটা শখের বসে হ্যাকিং করা শিখে। পরে তার প্রথম টার্গেট ছিল প্রেমিকার অ্যাকাউন্ট হ্যাক করা। এরপর হ্যাক করে তার সাবেক প্রেমিকার ফেসবুক অ্যাকাউন্ট। তখন থেকেই কোনো মেয়েকে ফেসবুকে প্রপোজ করে তার রেসপন্স পাওয়া না গেলে আইডি হ্যাক করে বশে আনতো। বর্তমানে তার প্রেমিকার সংখ্যা ৫ জন। 

ফেমাসনিউজ২৪/এসএ/কেআর