logo

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক, ১৪২৫

header-ad

প্রেমের সপ্তাহ!‌

লাইফস্টাইল ডেস্ক | আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৮

শুরু হয়ে গেল প্রেমের সপ্তাহ। ‌৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি, অর্থাৎ ভ্যালেন্টাইন সপ্তাহ!‌ সাতদিন ধরে প্রেমের উৎসবে মাতবেন প্রেমিক–প্রেমিকারা। থাকবে চকোলেট ডে, টেডি ডে, প্রোপোজ ডে'র মতো দিন। ভ্যালেন্টাইন্স ডে পালন মারাত্মক ক্ষতি করছে যৌন জীবন।

এ দিনটার জন্যই অপেক্ষা করে রয়েছে প্রেমিক–প্রেমিকারা। তবে এখন ভালোবাসার অর্থ একটু অন্যরকম। হাতে হাত ধরে রাস্তায় হাঁটা বা একদৃষ্টে ভালোবাসার মানুষটার দিকে চেয়ে থাকার দিন শেষ।

এখন একে–অপরের শরীরকে চেনাই হলো এ যুগের ভালোবাসার মূল আকর্ষণ। কিন্তু সাবধান! ‌এই ভ্যালেন্টাইন্স ডে–তে ভুলেও নিজের সঙ্গিনীর সঙ্গে শারীরিক সম্পর্ক করার কথা মুখেও আনবেন না। বরং অন্যরকমভাবে পালন করুন দিনটি।

ভালোবাসা এবং শারীরিক মিলন এ দু’‌টির মধ্যে পার্থক্য বিস্তর। প্রেমে পড়লেই শারীরিক সম্পর্ক করতে হবে সেটা সব ক্ষেত্রে খাটে না। অন্তত প্রেমের দিনে একটু চুটিয়ে প্রেমই করুন।

ভ্যালেন্টাইন্স ডে'র আগেই রয়েছে রোজ ডে, প্রপোজ ডে, চকোলেট ডে, কিস ডেসহ অজস্র দিন। সেই দিনগুলোতে আপনি আপনার সঙ্গিনীকে এটা অনুভব করাতে পারেন; আপনার কাছে তিনি কতটা ‘‌স্পেশাল’।

গোটা ফেব্রুয়ারি মাসজুড়েই প্রেমের দিন। এ দিনে নিজের সঙ্গীর জন্য যতটা সম্ভব সময় বের করে তাকে আরও ভালো করে জানার চেষ্টা করুন।

মিষ্টি ভালোবাসার কাছে অনেক সময়ই শারীরিক চাহিদা হেরে যায়। ভ্যালেন্টাইনন্স ডে–কে সফল করার জন্য আপনার দরকার শুধু সময়, শক্তি এবং পকেটে টাকা। সপ্তাহের শুরুতেই নিজের প্রেমিকাকে সারপ্রাইজ দেয়ার জন্য বিভিন্ন রকমের প্ল্যান করতে পারেন আপনি।

লাল গোলাপ ও চকোলেট পাঠিয়ে প্রেমিকাকে হতবাক করে দিলে, তিনি কিন্তু কম খুশি হবেন না। তবে আগে থেকেই ভ্যালেন্টাইন্স ডে'র জন্য ডেটের পরিকল্পনা করে রাখুন।
বিছানায় না কাটিয়ে একটা সুন্দর মুহূর্ত একসঙ্গে কাটান এ ডে–তে।

একটু অদ্ভুত শোনালেও এটাই সত্যি। গোটা সপ্তাহই তো প্রেমকে কাছে পাওয়ার সময়, একে–অপরকে এই সময়েই ভালো করে বুঝে নিন। গোলাপ–চকোলেট–টেডি ও গভীর চুম্বন দিয়ে প্রেমিকাকে আরও কাছে টেনে নেয়ার আনন্দটাই আলাদা।

এর মাঝে যদি আপনি শারীরিক সম্পর্ককে সঙ্গে নিয়ে আসেন, তবে আপনার গোটা ভ্যালেন্টাইন্স ডে সপ্তাহটাই বরবাদ হয়ে যাবে। তাই এদিন নিজেকে একটু সামলে রাখবেন। ‌তবে কোন দিনটা যে ঠিক কবে, সেটা গুলিয়ে ফেলেন অনেকেই। আসুন দেখে নেয়া যাক একনজরে-

৭ ফেব্রুয়ারি :‌ রোজ ডে
৮ ফেব্রুয়ারি : প্রোপোজ ডে
৯ ফেব্রুয়ারি : চকোলেট ডে
১০ ফেব্রুয়ারি : টেডি ডে
১১ ফেব্রুয়ারি : প্রমিস ডে
১২ ফেব্রুয়ারি : হাগ ডে
১৩ ফেব্রুয়ারি : কিস ডে
১৪ ফেব্রুয়ারি : ভ্যালেন্টাইন্স ডে
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম