logo

সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ৮ মাঘ, ১৪২৫

header-ad

যে পেশার নারীরা সবচেয়ে বেশি ভূত দেখেন

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯

নার্সিং পেশায় কর্মরত নারীরাই নাকি সবচেয়ে বেশি ভূত দেখেন। এছাড়া তাদের মধ্যে ভূত আতঙ্ক কাজ করে ও তারাই বেশি ভৌতিক অভিজ্ঞতা লাভ করেন। এক সমীক্ষা থেকে এমনই তথ্য পাওয়া গেছে।

সাম্প্রতিক এক সমীক্ষা জানাচ্ছে, এক বিশেষ পেশায় নিযুক্ত মানুষই সব থেকে বেশি ভৌতিক অভিজ্ঞতা লাভ করেন। এবং সেই পেশাটিতে নারীরাই অধিক পরিমাণে যুক্ত।

‘জার্নাল অব সায়েন্টিফিক এক্সপ্লোরেশন’-এর করা এক সমীক্ষা জানাচ্ছে, নার্সিং পেশায় যুক্ত নারীরাই সব থেকে বেশি ভৌতিক অভিজ্ঞতা প্রাপ্ত হন। এই জার্নালটি বিজ্ঞান বিষয়ক হলেও অতিপ্রকৃত বিষয়েও নিয়মিত চর্চা চালায়।

সমীক্ষায় আরো জানানো হয়েছে, রোগীর মৃত্যুর সময়ে নার্সরাই সব থেকে কাছে থাকেন। কোনও ব্যক্তির মৃত্যু-মুহূর্তে আর কেউ না থাকলেও নার্সরা থাকেনই। সেই কারণেই সম্ভবত তারা এমন সব অভিজ্ঞতা লাভ করেন, বুদ্ধিতে যার ব্যাখ্যা পাওয়া ভার।

এই সমীক্ষাটি করা হয়েছিল আর্জেন্টিনায় নার্স হিসেবে কর্মরত নারীদের মধ্যে। দেখা গিয়েছে, সে দেশের নার্স পেশায় যুক্ত নারীদের ৫৫ শতাংশই অলৌকিক অভিজ্ঞাতার সম্মুখীন হয়েছেন। বেশির ভাগ নার্সই ডিউটিরত অবস্থায় ভৌতিক অভিজ্ঞতা লাভ করছেন বলে জানিয়েছেন।

তাদের মতে, হসাপাতালগুলো বিদেহী আত্মার আড়ত। যখন তখন সেখানে ভূতের দেখা মেলে। তবে ২০ শতাংশ নার্সেরই দাবি, তারা বেশ কয়েক বার মরণাপন্ন রোগীকে অলৌকিকভাবে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরতে দেখেছেন।

ফেমাসনিউজ২৪/কেআর