logo

শুক্রবার, ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ়, ১৪২৫

header-ad

৭টি নবজাতক প্রসব করলেন দুই মা

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ২২ মে ২০১৮

রাজধানীর ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে একদিনে ৭টি নবজাতক প্রসব করলেন দুই মা। সোমবার দিবাগত রাত ১২টার দিকে গাইনি বিভাগের অধ্যাপক ডা. কানিজ ফাতেমার অধীনে মা সনিয়া আক্তারের গর্ভে ৪টি এবং সোমবার বিকেলে অধ্যাপক ডা. রুমানা শেখের অধীনে সুইটি খাতুনের গর্ভে ৩টি নবজাতক জন্ম গ্রহণ করে।

হাসপাতালের গাইনি বিভাগ সূত্রে জানা যায়, সনিয়া আক্তারের ৪ নবজাতকের মধ্যে ছেলে ৩ জন ও কন্যাশিশু একজন। আর সুইটি খাতুনের ৩ নবজাতকের মধ্যে কন্যাশিশু দুজন ও ছেলে একজন। সুইটি খাতুন স্বাভাবিকভাবে ও সনিয়া আক্তার সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন।

সনিয়া খাতুনের চার নবজাতকের মধ্যে প্রথমজনের ওজন ১ কেজি ৯০০ গ্রাম, দ্বিতীয় জনের ওজন ১ কেজি ৬০০ গ্রাম, তৃতীয় জনের ওজন ১ কেজি ৫৬০ গ্রাম ও ৪র্থ জনের ২ কেজি ১০০ গ্রাম।

তাদের চারজনই ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. রোজিনা আক্তারের অধীনে চিকিৎসাধীন। নবজাতকরা নিবিড় যত্ম ইউনিটে (এনাআইসিইউ) চিকিৎসাধীন।

সুইটি খাতুনের গর্ভে জন্ম নেয়া তিন নবজাতকের অবস্থা আশঙ্কাজনক। তিনজনকেই আইসিইউতে রাখা হয়েছে। এদের প্রথমজনের ওজন ৯০০ গ্রাম, দ্বিতীয়জনের ওজন ৯০০ গ্রাম ও ৩য়জনের ওজন ৭০০ গ্রাম।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম