logo

শনিবার, ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক, ১৪২৫

header-ad

প্রতিষ্ঠাবার্ষিকীতে মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের ব্যতিক্রমী উদ্যোগ

সিলেট প্রতিনিধি | আপডেট: ১০ আগস্ট ২০১৮

এক বছর পূর্তি উপলক্ষে মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারা সুবিধা বঞ্চিত বেদে শিশুদের জন্য ভ্রাম্যমান একটি স্কুল স্থাপন করেছেন। ইতোমধ্যে ওই স্কুলের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৯ আগস্ট) ওই স্কুলের ২৫ জন শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়েছে। বই বিতরণের আগে গোলাপগঞ্জ পৌরসভা হল রুমে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

গোলরপগঞ্জ পৌরসভার ১ নং ওয়োর্ডের কাউন্সিলর জহির উদ্দীন সেলিমের সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হেলালুজ্জামান হেলাল।

মিসারেবল ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের আহ্বায়ক তাসনিমা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর জামিল আহমদ, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর নাজিম উদ্দিন, সমাজ সেবক আলতাফ হোসেন, জয়নাল আবেদীন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সদস্য সোহেল রানা। শুভেচ্ছা বক্তব্য রাখেন- সংগঠনের সদস্য জুবাইদা খাতুন, ফাহমিদা ইয়াসমিন ইভা, বর্ষ খাতুন, ফরহাদ আহমদ, আলম, আরজু বেগম, আফিয়া বেগম প্রমুখ।

এর আগে গত সোমবার বিকেলে সিলেট নগরীর উইমেন্স মডেল কলেজ ক্যাম্পাসে এক আলোচনা সভায় আয়োজন করা হয়। সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওই দিন কেক কেটে অনুষ্ঠান শুরু করা হয়। পরে শুরু হয় আলোচনা সভায়। সভা শেষে বেদে সম্প্রদায়ের জন্য ভ্রাম্যমাণ স্কুলের কার্যক্রম উদ্বোধন করা হয়। সংগঠনের আহ্বায়ক তাসনিমা বেগমের সভাপতিত্বে ও সংগঠনের সদস্য মো. হাবিবুর রহমানের পরিচালনায় ওই অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সদস্য ফরহাদ আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উইমেন্স মডেল কলেজের প্রিন্সিপাল আব্দুল ওয়াদুদ তাপাদার।

প্রধান বক্তরা হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট ইসলামি সাহিত্য পরিষদের সাধারন সম্পাদক রোটারিয়ান মাযহারুল ইসলাম জয়নাল, ফাহিম টেকনিকেলের পরিচালক আনোয়ার হোসেন, ইউ এস ডি ফাউন্ডেশবের ফাউন্ডার ফারুক আহমদ, সমাজসেবক রুবেল ইসলাম, শেখ ওয়াহিদুজ্জামান সোহান প্রমুখ।

অন্যান্যের মধ্যে সংঘঠনের সদস্য একরাম হোসেন তালুকদার, ইমন আহমেদ, জাহাঙ্গীর আলম, জুবাইদা খাতুন, বর্ষা খাতুন, সুহেল রানা, সাদিক আহমেদ, আহমদ হাসান, মারুফ আহমেদ, আরজু বেগম, ইভা বেগম, মাসুদ খান, কামরুল ইসলাম সুমন, রিপন আহমদ, জহিরুল ইসলাম, জুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, মিসারেবল ওয়েলফেয়ার অনেকগুলো সমাজকল্যাণ মুলক কর্মকাণ্ড করে আসছে। বর্তমানে তারা বেদে সম্প্রদায় নামক একদল জাতীকে নিয়ে এবং আমাদের সমাজের সাথে তাল মিলিয়ে চলার উন্নত জীবন ও শিক্ষিতপূর্ণ সমাজ গড়তে যাচ্ছে। এ ধারাবাহিকতা বজায় রেখে মিসারেবল ওয়েলফেয়ার যেনো আগামীতে আরো সামাজিক, উন্নয়নমুলক, কর্মকাণ্ড চালিয়ে যাওয়ার প্রতি সংগঠনের সদস্যদের প্রতি আহ্বান জানান বক্তারা।

ফেমাসনিউজ২৪.কম/কেআর/এস