logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

রাজারহাটে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২৭ অক্টোবর ২০১৮

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় সাংবাদিক আল্লামা ইকবাল অনিকের উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন।

আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সাধারণ সাংবাদিকদের ব্যানারে রাজধানীর বিভিন্ন সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার শতাধিক গণমাধ্যমকর্মী অংশ নেন।

মানববন্ধনে থেকে সাংবাদিকের উপর হামলার সাথে জড়িত রাজারহাট উপজেলার সদর ইউপি চেয়ারম্যান এনামুল হককে গ্রেপ্তার ও তার উপযুক্ত বিচার দাবি জানায় সাংবাদিকরা।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, হামলাকারী ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে সাংবাদিকরা এলজিআরডি মন্ত্রীর কাছে স্মারকলিপি দেবেন। এজন্য সাংবাদিকরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করবেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ সদস্য গোলাম মুজতবা ধ্রুবকে হামলার ঘটনার বিস্তারিত বিবরণ তুলে ধরে একটি স্মারকলিপি প্রস্তুত করার দায়িত্ব দেন সোহেল হায়দার চৌধুরী।

সোহেল হায়দার চৌধুরী বলেন, ‘পেশাদার একজন সাংবাদিকের উপর এমন হামলা খুবই জঘন্য। একজন দুর্বৃত্ত চেয়ারম্যান যে সাহস দেখিয়েছে আমরা তার অপসারণ চাই।’

ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ‘সহকর্মীর উপর হামলার প্রতিবাদে আমরা আজ রাজপথে দাঁড়িয়েছি। তবে হামলাকারীদের বলতে চাই আপনারা কোথায় হাত দিয়েছেন। গণমাধ্যমকর্মীর উপর হাত দিয়েছেন, এই সময় সাংবাদিক সমাজ বসে থাকবো না। দ্রুত চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক, না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’

সিনিয়র সাংবাদিক মাহমুদুর রহমান খোকন বলেন, ‘সাংবাদিকরা কখনও সন্ত্রাসী কার্যক্রম করে না, কিন্তু একজন জনপ্রতিনিধি হয়েও সন্ত্রাসী কার্যকলাপ করেছে। এটা রুখে দিতে হবে।’

উল্লেখ্য, গতকাল কুড়িগ্রামের রাজারহাট উপজেলা শহরে সকাল ১১টায় উপজেলা সদর ইউপি চেয়ারম্যান এনামুল হকসহ সাংবাকিদ অনিকের বাকবিদণ্ডা হয়। এক পর্যায়ে চেয়ারম্যান তার কোমরের বেল্ট খুলে অনিকে বেধড়ক পেটায়। এতে তার মাথা ফেটে যায়। পরে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়। এখন সে চিকিৎসাধীন আছে বলে জানা যায়।

ফেমাসনিউজ২৪/এফএম/এমএম