logo

শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯ | ৯ ফাল্গুন, ১৪২৫

header-ad

ডিএসইসির সভাপতি ইমন, সম্পাদক অনিক

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সভাপতি পদে সমকালের জাকির হোসেন ইমন ও সাধারণ সম্পাদক পদে ডিবিসি নিউজের মুক্তাদির অনিক নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলকে প্রধান নির্বাচন কমিশনার করে গঠিত ৯ সদস্যের নির্বাচন কমিশনের অধীনে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার দুপুর একটায় ভোটগ্রহণ শুরু হয়। চলে সন্ধ্যা ছয়টা ১০ মিনিট পর্যন্ত। নির্বাচনে তালিকাভুক্ত ১ হাজার ১২৩ জন ভোটারের মধ্যে ৭৫৯ জন ভোট দিয়েছেন।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচনে যুগান্তরের মামুন ফরাজিকে ৯ ভোটে হারিয়ে সভাপতি নির্বাচিত হন জাকির হোসেন ইমন। তিনি পেয়েছেন ২৬৮ ভোট। মামুন ফরাজি পেয়েছেন ২৫৯ ভোট ও অপর প্রতিদ্বন্দ্বী ইদ্রিস মাদ্রাজী (নয়া দিগন্ত) পেয়েছেন ২০৪ ভোট। অন্যদিকে ২৭১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মুক্তাদির অনিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাভিশনের নাসরীন গীতি পেয়েছেন ২৫৬ ভোট। অপর প্রার্থী আমাদের সময়ের আবুল হাসান হৃদয় পান ২০৪ ভোট।

এছাড়া ৩৫২ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ডেইলি অবজারভারের মো. বশির হোসেন মিয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সময়ের আনজুমান আরা শিল্পী পেয়েছেন ৩৪৮ ভোট। যুগ্ম সম্পাদক পদে ৩৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাওহার ইকবাল খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একাত্তর টিভির সুরাইয়া ইয়াসমিন অনু পেয়েছেন ৩৪৪ ভোট।

কোষাধ্যক্ষ পদে ৩২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইত্তেফাকের আবু কাওসার খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জনকণ্ঠের মো. আফজাল হোসেন ২১১ ভোট ও অপর প্রার্থী আবদুর রহমান খান পেয়েছেন ১৪৭ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াই শেষে মাত্র এক ভোটের ব্যবধানে শামসুল আলম সেতুকে (২৪৮) পরাজিত করেছেন মো. আনোয়ার সাদাত সবুজ (২৪৯)।

এ ছাড়াও প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জাকিয়া সুলতানা (২৫১ ভোট), দফতর সম্পাদক পদে জামান সৈয়দী (২৬৪ ভোট), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আমিনুল রানা (২৬৫ ভোট), প্রশিক্ষণ ও গবেষণা পদে শামীম আহসান (৩৪৬ ভোট) নির্বাচিত হয়েছেন।

১১টি কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- মো. মান্নান মিয়া (৪৮৪ ভোট), শহীদ রানা (৪৫২ ভোট), নাসিমা আক্তার সোমা (৪১৮ ভোট), মাহমুদা আক্তার (৪০১ ভোট), মোহাম্মদ আব্দুল ওয়াদুদ (৩৯৫ ভোট), নজরুল ইসলাম বশীর (৩৯২ ভোট), লাবিন রহমান (৩৯১ ভোট), মো. মামুনুর রশীদ মামুন (৩৬৬ ভোট), কারনিনা খন্দকার (৩৬৫ ভোট), দীপক ভৌমিক (২৯৮ ভোট) ও মোহাম্মদ সানাউল্লাহ (২৯৬ ভোট)।

ফেমাসনিউজ২৪/ এসএ/ কেআর