logo

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ১০ মাঘ, ১৪২৭

header-ad

জঙ্গিবাদীদের সঙ্গে খালেদার সম্পর্ক

ফেমাস নিউজ ডেস্ক | আপডেট: ১৩ মার্চ ২০১৪

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে  জঙ্গিবাদীদের সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে বৃহস্পতিবার দুপুরে তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির সঙ্গে খালেদা জিয়ার কোনো সম্পর্ক নেই। শুধু জঙ্গিবাদ ও যুদ্ধাপরাধীদের সঙ্গেই তার সম্পর্ক। যদি দেশ থেকে জঙ্গিবাদীদের বিতাড়িত করা হয় তাহলে খালেদা জিয়াকেও বিতাড়িত করা হবে।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে লক্ষ্য করা যাচ্ছে একদিকে গণতন্ত্র আর অন্যদিকে জঙ্গিবাদ, রাজাকাররা বেইমান হলে জঙ্গিবাদীরা সাপ। সামরিক সাম্রাজ্যবাদ, দুর্নীতিবাজদের চাইতে জামায়াত-শিবির জঙ্গিবাদীরা আরো বেশি ভয়ঙ্কর। আর এই জঙ্গিবাদীদের সঙ্গে সম্পর্ক করেছেন খালেদা জিয়া।

জঙ্গিদের কচুরিপানা আখ্যায়িত করে ইনু বলেন, কচুরিপানা যেমন ফসলের ক্ষেতে ঢুকে ফসল ধ্বংস করে, তেমনি জঙ্গিবাদীরা গণতান্ত্রিক দেশে প্রবেশ করে তা ধ্বংস করে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতেই করা হবে। তা যত বছরই লাগুক। অপরাধ করলে তার শাস্তি পেতেই হবে। খুন করে, মানুষ হত্যা করে পার পাওয়া যায়- এই অপসংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসতে হবে।

সামাজিক সহায়তা উদ্যোগের সভাপতি অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ড. নাসরিন আহমেদ।