logo

রবিবার, ১৯ নভেম্বর ২০১৭ | ৪ অগ্রহায়ণ, ১৪২৪

header-ad

যেভাবে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে চাচ্ছে আ.লীগ

মো. রিয়াল উদ্দিন | আপডেট: ০৩ অক্টোবর ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরবেন আগামী ৭ অক্টোবর। প্রধানমন্ত্রীর দেশে ফেরাকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিবে আওয়ামী লীগের নেতাকর্মী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীসহ দেশবরেণ্য ব্যক্তিরা।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার সকাল সাড়ে ১০ টায় ঢাকায় পৌঁছাবেন। এ উপলক্ষ্যে শাহজালাল (রহ.) বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন পর্যন্ত তাকে (প্রধানমন্ত্রী) ব্যাপক সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। সেদিন সকাল থেকেই বিমাবন্দরে আওয়ামী লীগের দলীয় সিনিয়র নেতাকর্মী এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরাসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রীর গাড়িবহর যে রাস্তা দিয়ে আসবেন সেই রাস্তার দুপাশে নেতাকর্মীরা দাঁড়িয়ে তাকে (প্রধানমন্ত্রী) সংবর্ধনা দিবেন। এসময় নেতাকর্মীদের হাতে রং-বেরংয়ের প্লে-কার্ড, ফেস্টুন ও ব্যানার থাকবে।

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিতে আগামী মঙ্গলবার যৌধ সভা ডেকেছে আওয়ামী লীগ। সেই সভায় দলের সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগরের দলীয় সকল সংসদ সদস্য সভায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার বিষয়ে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আগামী ৭ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন। তাকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি চলছে। বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কের বিভিন্ন মোড়ে নেতাকর্মীদের সমাগমের মাধ্যমে তাকে সংবর্ধনা দেয়া হবে। এ ছাড়া মঙ্গলবারের যৌথ সভায় এ বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা আক্তার ফেমাসনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জাতিসংঘে মাননীয় প্রধানমন্ত্রী দেশের এবং আমাদের মাথা উঁচু করেছেন। বিশ্বের কাছে প্রধানমন্ত্রী এখন মানবিক নেত্রী। জাতিসংঘে প্রধানমন্ত্রী যে বক্তব্য রেখেছেন তা বিশ্বব্যাপী আলোড়িত হয়েছে। আমরা তার বক্তব্যেকে সঙ্গে সঙ্গে স্বাগত জানিয়েছি। বিশ্বব্যাপী নেত্রীর অবদানকে স্বরণীয় করে রাখতে তাকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিচ্ছি। আমরা সেদিন বিজয় স্বরণীর মোড়ে বিভিন্ন  রং-বেরংয়ের প্লেকার্ড, পোস্টার নিয়ে দাঁড়িয়ে থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিব।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ফেমাসনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুপাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাব। সেদিন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুপাশে অবস্থান নিব। আমাদের নেতাকর্মীদের হাতে ব্যানার-ফেস্টুন থাকবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ফেমাসনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়ার জন্য উত্তর আওয়ামী লীগের ব্যাপক পরিকল্পনা আছে। উত্তরের সমস্ত ইউনিটের নেতাকর্মী, প্রতিটি ওয়ার্ড এবং থানা থেকে নেতাকর্মীরা আসবে নেত্রীকে সংবর্ধনা জানাতে।

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। ২১ সেপ্টেম্বর শেখ হাসিনা সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন। পরে প্রধানমন্ত্রী ভার্জিনিয়ায় ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাসায় যান। সেখানে অবস্থানকালে ২৫ সেপ্টেম্বর স্থানীয় হাসপাতালে তার গলব্লাডারে সফল অস্ত্রোপচার হয়। প্রধানমন্ত্রীর ২ অক্টোবর দেশে ফেরার কথা ছিল। অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা পিছিয়ে যায়।

ফেমাসনিউজ২৪/আরঅ্যা/আরইউ